সাতক্ষীরা সদরের চারটি ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনের নির্দেশ দিলেন জেলা প্রশাসক


187 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সদরের চারটি ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনের নির্দেশ দিলেন জেলা প্রশাসক
সেপ্টেম্বর ২৭, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

অবশেষে সাতক্ষীরা শহরেরর প্রানসায়ের খালের বাঁধ অপসারন করে সদর উপজেলার চারটি ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। তিনি রোববার বিকালে সদর উপজেলার লাবসা ইউনিয়নের রাজনগর জলাবদ্ধ এলাকা পরিদর্শন শেষে এ নির্দেশ দেন।
এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরী, লাবসা ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, ইউপি সদস্য আব্দুল হান্নান, আরিজুল ইসলাম, আসাদুজ্জামান, আবু সাইদ, জামির হোসেন প্রমুখ।

সদর উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরী জেলা প্রশাসকের বরাত দিয়ে বলেন, ঘটনাস্থল থেকে জেলা প্রশাসক পানি উন্নয়ন বোর্ডের বিভাগ-১ এর নির্বাহি প্রকৌশলীকে মোবাইল ফোনে সোমবার প্রানসায়ের খালের বাঁধ অপসারন করার জন্য নির্দেশ দেন। একই সাথে তিনি আগামী ৭ দিন পর জলাবদ্ধ এলাকা থেকে পানি নিষ্কাশন হলে আবারও প্রানসায়ের খাল খননের কাজ শুরু হবে বলে জানান। তিনি আরো বলেন, আগামী ৭ দিন পরে সদর উপজেলা নির্বাহি কর্মকর্তার নেতৃত্বে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা জলাবদ্ধ এলাকা পরিদর্শন শেষে তাদের মতামত নিয়ে আবারও খাল-খননের কাজ শুরু করা হবে। তিনি এ সময় ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের কাছে সহমর্মিতা প্রকাশ করেন। স্থানীয় এলাকাবাসী এ সময় স্বতঃস্ফুর্তভাবে জেলা প্রশাসককে ধন্যবাদ জানান।

এর আগে সকালে জলাবদ্ধ এলাকা পরিদর্শনে যান দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি ও নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমানসহ নেতৃবৃন্দ।
উল্লেখ্য ঃ সাতক্ষীরা শহরের প্রাণ সায়ের খাল কাটার লক্ষ্যে খালের উপর বাঁধ দিয়ে পানি আটকানোর কারনে সদর উপজেলার চারটি ইউনিয়নের জলাববদ্ধতার সৃষ্টি হয়েছে বলে দাবী করে ভুক্তভোগী এলাকার মানুষ ও নাগরিক আন্দোলন মঞ্চ গত কয়েকদিন আন্দোলন করে আসছিলেন। একই সাথে তারা জেলা প্রশাসক বরাবর জলাবদ্ধতা নিরসনের দাবীতে স্মারকলিপিও প্রদান করেন। এরই জের ধরে জেলা প্রশাসক রোববার বিকালে সদর উপজেলার লাবসা ইউনিয়নের রাজনগর জলাবদ্ধ এলাকা পরিদর্শন শেষে খালের বাধ অপসারন করে পানি নিষ্কাশনের নির্দেশ দেন

#