সাতক্ষীরা সদরে হাট-বাজার ইজারা কার্যক্রম সম্পন্ন : রেকর্ড পরিমাণ রাজস্ব আদায়


700 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সদরে হাট-বাজার ইজারা কার্যক্রম সম্পন্ন : রেকর্ড পরিমাণ রাজস্ব আদায়
এপ্রিল ১১, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান ::
সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের আওতায় ২৯ টি হাট-বাজারের ইজারা কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এতে সরকারের রেকর্ড পরিমাণ রাজস্ব আদায় হয়েছে। নানা প্রতিকূলতা, চোখ রাঙানি, তদবির উপেক্ষা করে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন (সজল) তথাকথিত ‘সিন্ডিকেট’ ভেংগে এ ইজারা কার্যক্রম সম্পন্ন করেছেন।
সূত্রে জানা যায়, বিনেরপোতা হাট আর আবাদের হাট নামক দুটি হাট থেকেই এ বছর গত বছরের থেকে ১ (এক) কোটি টাকারও বেশি সরকার অতিরিক্ত রাজস্ব পাচ্ছে! যে বিনেরপোতা হাট গত বছর মাত্র ১৬,৮৫০০০/ টাকা ইজারা ছিলো সেই বিনেরপোতা এ বছর ৮১,০৫,৯২১/টাকা ইজারা হয়েছে। একইভাবে আবাদের হাটের গত বছর ইজারা মূল্য ছিলো ৪৭ লক্ষ টাকা কিন্তু এ বছর সেই আবাদের হাটের ইজারামূল্য উঠেছে ৮৬ লক্ষ টাকা! এভাবে অন্যান্য হাট-বাজার থেকে ও সরকার প্রাপ্য রাজস্ব পাচ্ছে যা থেকে এতদিন সিন্ডিকেটের মাধ্যমে পরিচালিত হতো।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন সজল বলেন, মোট ইজারা বৃদ্ধির শতকরা হার ২০৭%! যা সাতক্ষীরা সদরের রেকর্ড ইজারামূল্য। আমরা প্রশাসনের কর্মকর্তারা বাল্যবিয়ে প্রতিরোধের মতো রেগুলার কাজ যেমন করবো, একই সংগে আমার মূল যে দায়িত্বগুলো রয়েছে যেমন-ল্যান্ড, বিচার, উন্নয়ন, সমন্বয়সহ অন্যান্য দাপ্তরিক কাজগুলো ও সূচারুরূপে করতে হবে। আমরা কর্পোরেটদের মতো ‘ল্যাপটপ অফিসার’ হতে গেলে মূল বলে আর কিছু থাকবে না। সময় এসেছে আমাদের মূল (কোর) জায়গাগুলো চেনা এবং এগুলোর যতœ নেয়া।