সাতক্ষীরা সদর হাসপাতালের সিটি স্ক্যান বিভাগে আগুন


482 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সদর হাসপাতালের সিটি স্ক্যান বিভাগে আগুন
আগস্ট ৩১, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

ইব্রাহিম খলিল :
সাতক্ষীরা সদর হাসপাতালের সিটি স্ক্যান বিভাগে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে যঢ় খাপনা কোন ক্ষয়ক্ষতি না হলেও সিটি স্ক্যান বিভাগে স্থাপিত ট্রান্সফরমার সংশ্লিষ্ট ব্যাটারিসহ অন্যান্য যন্ত্রাংশ পুড়ে গেছে।

শুক্রবার (৩১ আগস্ট) দুপুরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সাতক্ষীরা সদর হাসপাতালের আরএমও ডা. ফরহাদ জামিল ভয়েস অব সাতক্ষীরাকে জানান, সম্প্রতি সিটি স্ক্যান বিভাগে ট্রান্সফরমার স্থাপন করা হয়েছে। কিন্তু ভোল্টেজ অ্যাডজাস্ট হচ্ছিল না। ভোল্টেজ বাড়ছে কমছে। এমতাবস্থায় দুপুরে হঠাৎ করেই সিটি স্ক্যান রুম থেকে ধোয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। এতে উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি না হলেও ট্রান্সফরমারের কয়েকটি ব্যাটারি ও তার পুড়ে গেছে। তবে, টেকনিশিয়ান ছাড়া সিটি স্ক্যান বা অন্য কোন ক্ষতি হয়েছে কিনা তা বলা যাবে না।

প্রসঙ্গত, সম্প্রতি সাতক্ষীরা সদর হাসপাতালের মূল ট্রান্সফরমারটি নষ্ট হয়ে যায়। এর পর প্রায় এক সপ্তাহ সাতক্ষীরা সদর হাসপাতালে বিদ্যুৎ সরবরাহ প্রায় বন্ধ হয়ে যায়। প্রয়োজনীয় বিদ্যুতের অভাবে হাসপাতালে প্রায় এক সপ্তাহ সব ধরনের অপারেশন বন্ধ ছিল। ফলে রোগিরা চরম দুর্ভোগে পড়ে। বিষয়টি বিভিন্ন গনমাধ্যমে ফলাও করে প্রচার হওয়ার পর প্রশাসনের টনক নড়ে। গত এক সপ্তাহ আগে নতুন একটি ট্রান্সফরমার স্থাপন করা হয়েছে। কিন্তু বিদ্যুতের ভোলটেজ আপ-ডাউন বন্ধ হয়নি।