সাতক্ষীরা সরকারি কলেজে মহান বিজয় দিবস উদযাপন


290 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সরকারি কলেজে মহান বিজয় দিবস উদযাপন
ডিসেম্বর ১৬, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
সাতক্ষীরা সরকারি কলেজে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১১টায় কলেজ কর্তৃপক্ষ আলোচনা সভা ও আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। মহান বিজয় দিবস উদ্যাপন কমিটি’র আহবায়ক ও রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান বিশ্বাস সুদেব কুমারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ।
এসময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে আঁকড়ে ধরে ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জেনে সকলের মাঝে তা ছড়িয়ে দেয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের ভাইস প্রিন্সিপাল আমানুল্লাহ আল হাদী, শিক্ষক পর্ষদ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর আবুল কালাম আজাদ। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিয়াউর রহমান, মফিজুল ইসলাম, আবুল কালাম আজাদ, ইংরেজি বিভাগের অধ্যাপক শাহিনুর রহমান, নজরুল ইসলাম, ইতিহাস বিভাগের অধ্যাপক আব্দুল গফ্ফার, দর্শণ বিভাগের অধ্যাপক আব্দুল জব্বার, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক বলাই চন্দ্র ঘোষ, প্রফেসর আবুল হাশেম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক কাজী আসাদুল ইসলাম, মনিরুল ইসলাম, সাংবাদিক আব্দুর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করা হয়। এসময় সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ইতিহাস বিভাগের প্রভাষক আবুল কালাম আজাদ।