সাতক্ষীরা সরকারি কলেজে সাহিত্য ও সাংস্কৃতিতে এগিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ


430 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সরকারি কলেজে সাহিত্য ও সাংস্কৃতিতে এগিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ
ফেব্রুয়ারি ১, ২০১৬ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চাকে উৎসাহিত করার লক্ষ্যে সাতক্ষীরা সরকারি কলেজে চলছে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ ২০১৫। রোববার সকাল থেকে সাতক্ষীরা সরকারি কলেজের শহীদ মিনার চত্বরে বিভিন্ন ইভেন্টে জাঁকজমকপূর্ণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশ গ্রহণ করে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। তবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অংশ গ্রহণ ছিল চোখের পড়ার মতো। প্রতিটি ইভেন্টে রয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অংশ গ্রহণ। শুধু তাই নয়! ফলাফলেও এগিয়ে রয়েছে এ বিভাগের কৃতি শিক্ষার্থীরা। ‘অপসংস্কৃতির বিস্তার রোধ ও দেশীয় সংস্কৃতি বিকাশের অঙ্গীকার’ এই স্লোগানকে সামনে রেখে গত শনিবারে ৪দিন ব্যাপী এ সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ’র শুভ উদ্বোধন করা হয়।

সোমবার সাহিত্য ও সাংস্কৃতি সপ্তাহের অনুষ্ঠানে সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ আমান উল্লাহ আল হাদী, শিক্ষক পর্ষদ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবুল কালাম আজাদ, সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্যাপন কমিটির আহবায়ক মোঃ আবুল হাশেম, অধ্যাপক এস.এম আবুল হোসেন, মোসতানছির বিল্লাহ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক জিয়াউর রহমান, প্রভাষক আবুল কালাম আযাদ, প্রভাষক মফিজুল ইসলাম, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহিনুর রহমান, ইসলামী শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মোহেব উল্লাহ, কাজী আসাদুল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম, মাহমুদা সুলতানা, আ.ন.ম গাউছার রেজাসহ কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, প্রভাষক ও সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষক পর্ষদ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবুল কালাম আজাদ বলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সব সময়ই ভালো সাফল্য অর্জন করে থাকে। শুধু খেলাধুলাই নয়! পড়াশুনায়ও এ বিভাগের শিক্ষার্থীদের সাফল্য রয়েছে। আমরা এর আগেও ধারাবাহিকভাবে সাফল্য অর্জন করেছি। তবে এবারও আশা করছি সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহে আমাদের বিভাগের সাফল্য অব্যহত থাকবে।

সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ জানান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যায়নরত শিক্ষার্থীদের লেখাপড়া’র পাশাপাশি সাহিত্য ও সাংস্কৃতিকসহ অন্যান্য বিষয়ে জ্ঞানের পরিধি সম্মৃর্দ্ধ করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি ইভেন্টে সকল বিভাগের শিক্ষার্থীদের ব্যাপক অংশ গ্রহণের মাধ্যমে তাদের যোগ্যতার স্বাক্ষর রাখছে। আগামী দিনে এ কলেজের শিক্ষার্থীরা সাহিত্য ও সাংস্কৃতিতে দেশসেরা হবে বলে আমি মনে করি।