সাতক্ষীরা সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন


345 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন
জানুয়ারি ২০, ২০২০ খেলা শিক্ষা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে। সোমবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোন করেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন,‘খেলা-ধূলা ও ভাল ফলাফলের পাশা পাশি ভাল মানুষ হতে হবে। মেধা ও পরিশ্রম দিয়ে তোমরা শ্রেষ্ঠ হতে পারলেই একদিন তোমরাই হবে দেশের শ্রেষ্ঠ সম্পদ। মহান মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানান।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের হোসেন প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুল হামিদ, মাহমুদুল হাসান খান, সহকারি শিক্ষক সিরাজুল ইসলাম, মোবাশে^রুর রহমান, ইয়াহিয়া ইকবাল, আবুল হাসান, মো. আব্দুর রাজ্জাক, খান মোকছুদ, গাজী মোমীন উদ্দীন, স্কাউট সম্পাদক শিক্ষক এম ঈদুজ্জামান ইদ্রিস প্রমুখ। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বিকালে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

#

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগিতার উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি ঃ
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ জানুয়ারি) সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়রে প্রধান শিক্ষক ও জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন, বেলুন- ফেস্টুন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন,‘ক্রীড়া শক্তি ক্রীড়া বল। ক্রীড়াই পারে আত্মবিশ^াস ও মনোবল বাড়াতে।

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে শীতের সকালে এক মনোরম পরিবেশে পুষ্প বৃষ্টি ও ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে অতিথিদের বরণ করে নেয় শিক্ষার্থীরা। এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোরম নৃত্যের তালে ডিসপ্লে পরিবেশন করে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের হোসেন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (প্রভাতী শাখা) সামিমা ইসমত আরা, সহকারি প্রধান শিক্ষক (দিবা শাখা) জি.এম জুলফিকার আব্দুল্লাহ, সিনিয়র শিক্ষক মো. আনিসুর রহমান, উম্মে হাবিবা, মো. আবুল খায়ের, মো. আলাউদ্দিন, দীপা সিন্ধু তরফদার, মমতাজ হোসেন, মো. হাবিবুল্লাহ প্রমুখ। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করে বিদ্যালয়ের শিক্ষর্থী সাগরিকা সাহা, ফারিহা জান্নাত ও মারজান বিনতে আমানউল্লাহ।