সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনা পরিষদের মতবিনিময় সভা


639 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনা পরিষদের মতবিনিময় সভা
নভেম্বর ১৭, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
সাতক্ষীরার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনা পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সিটি কলেজ কর্তৃক আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপত্বি করেন সিটি কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও সদর ২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় তিনি বলেন, ‘সাতক্ষীরা সিটি কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। কলেজের সুনাম ও ঐতিহ্য ধরে রাখার দায়িত্ব শিক্ষকদের। শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর। এই কলেজের শিক্ষক ও ছাত্রদের দীর্ঘদিনের দাবী কলেজটিকে জাতীয় করণ করা। ইতিমধ্যে সাতক্ষীরা সরকারি কলেজ কে বিশ্ববিদ্যালয় এবং সিটি কলেজ কে জাতীয় করণের জন্য প্রধানমন্ত্রী বরাবর ডিও লেটার পাঠিয়েছি। বাংলাদেশে দুই সিটি কলেজ জাতীয় করণ করা হয়নি। তার মধ্যে সাতক্ষীরা সিটি কলেজ ও  ঢাকা সিটি কলেজ। আমার আত্মবিশ্বাস থেকে বলছি সাতক্ষীরা সিটি কলেজ জাতীয় করণ অতিদ্রুত সম্ভব হয়ে যাবে ইনশাআল্লাহ। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা ঐক্যবদ্ধভাবে এই প্রতিষ্ঠানকে ভালবেসে কাজ করুন আপনাদের দাবী পূরণ হতে যাচ্ছে। কলেজের উন্নয়ন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ আরো ভালো করতে আহবান জানান। এ সময় কলেজের শিক্ষকরা তাদের বিভিন্ন দাবী তুলে ধরলে তা সাধ্যমত পূরণের আশ্বাস দেন।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ মোঃ আবু সাঈদ, গভর্নিং বডির সদস্য মকসুমুল হাকিম, শেখ নুরুল হক, সৈয়দ হায়দার আলী তোতা, শিক্ষক আসাদুজ্জামান, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর আলম বাপ্পী, জাকির হোসেন, মুর্শিদা আক্তার, কৃষ্ণপদ সরকার, মোস্তাফিজুর রহমান প্রমুখ।