সাতক্ষীরা-১ আসনে আ’লীগের ৫ প্রার্থী মনোনয়নের দাবিতে একাট্টা


583 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা-১ আসনে আ’লীগের ৫ প্রার্থী মনোনয়নের দাবিতে একাট্টা
নভেম্বর ২৮, ২০১৮ কলারোয়া তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

আওয়ামীলীগ দলীয় প্রার্থীকে মনোনয়নের দাবিতে এক সাথে একাট্টা হলেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনের আ’লীগের ৫ প্রার্থী। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন বুধবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে একসাথে উপস্থিত হয়ে এমন দৃশ্যের অবতারণা হয়। এ সময় দাবি জানানো হয়- আ.লীগের যেকোন একজনকে মনোনয়ন দেওয়ার।
সাতক্ষীরা-১ (তালা ও কলারোয়া) আসনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থীকে মনোনয়ন দেয়ার দাবি তুলেছেন এই আসনের আ.লীগের ৫ প্রার্থী- সাতক্ষীরা জেলা আ.লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, সাবেক সাংসদ ও কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আ.লীগের দেড় যুগের সাবেক সভাপতি আলহাজ্ব বিএম নজরুল ইসলাম, বঙ্গবন্ধু সৈনিকলীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ.সভাপতি ও জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিব, তালা উপজেলা আ.লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম এবং সাতক্ষীরা জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু।
এই পাঁচ প্রার্থী এক সাথে নিজেদের মনোনয়নপত্র জমা দিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উপস্থিত হয়ে তাৎক্ষনিক এক সংবাদ সম্মেলনে জানান- ‘নৌকার মাঝি অন্য দলের হওয়ায় স্থানীয় আ.লীগ বিভিন্নভাবে সমস্যায় জর্জরিত। জননেত্রী শেখ হাসিনা এই ৫ জনের যে কাউকে মনোনয়ন দিলে তা মেনে নিয়ে অন্যরা একসাথে ভোটযুদ্ধে নেমে নৌকার বিজয় সুনিশ্চিত করবে।’
আবেগঘন পরিবেশে নেতারা আরো জানান- ‘তালা ও কলারোয়া উপজেলা আ.লীগের শক্ত ঘাটি হয়েও শরিকি প্রার্থীতায় স্থানীয় কর্মী-সমর্থকরা মনক্ষুন্ন। নিজেদের ঘাড়ে চেপে অন্যদের ফায়াদা দিতে কর্মীরা আর রাজি নয়।’
এ সময় আরো উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, সাংগঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ভিপি, প্রভাষক আমজাদ হোসেন ও রবিউল আলম মল্লিক রবি, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ জাকির হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদাসহ কলারোয়া ও তালা উপজেলা আ.লীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
এখানে বিশেষ ভাবে উল্লেখ্য যে, জাতীয় রাজনীতির শেষ খবর ও অন্যান্য তথ্যানুযায়ী- আ.লীগ নেতৃত্বাধীন ১৪দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টির জন্য সাতক্ষীরা-১ আসনটি ছেড়ে দেয়া হয়েছে। সেক্ষেত্রে দলটির কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য ও সাতক্ষীরা জেলা সভাপতি বর্তমান সাংসদ অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ নৌকার টিকিটে প্রার্থী হচ্ছেন। যদিও মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক পেয়েছেন দলটির কেন্দ্রীয় নেতা সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত।
তবে শেষ পর্যন্ত ওয়ার্কার্সপার্টিকেই ১৪দল বা মহাজোটের প্রার্থী হিসেবে দেখা যেতে পারে। সেক্ষেত্রে আ.লীগের বা মহাজোটের অন্য প্রার্থীরা হয়তো তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করবেন নতুবা নির্বাচন করবেন।- এমনটাই মনে করা হচ্ছে।

##