সাতক্ষীরা-৪ আসনে নৌকার মাঝি জগলুল হায়দার সরে দাঁড়াচ্ছেন !


2725 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা-৪ আসনে নৌকার মাঝি জগলুল হায়দার সরে দাঁড়াচ্ছেন !
ডিসেম্বর ২৮, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

 

॥ এম কামরুজ্জামান ॥
—————————
সাতক্ষীরা-৪ ( শ্যামনগর,কালিগঞ্জের একাংশ ) আসনের মহাজোটের প্রার্থী হিসেবে বিকল্পধারার প্রার্থী এইচ এম গোলাম রেজাকে সমর্থন দেওয়ার নির্দেশ এসেছে আওয়ামী লীগের হাইকমান্ড থেকে। আজ দুপুরে এই নির্দেশ এসে পৌছায় শ্যামনগরের দায়িত্বশীল আওয়ামী লীগ নেতাদের কাছে। ফলে এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি এস এম জগলুল হায়দার নির্বাচন থেকে সরে এইচ এম গোলাম রেজাকে সমর্থন দেওয়া ছাড়া আর কোন পথ রইল না।

সাতক্ষীরা-৪ আসনের বর্তমান এমপি, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস এম জগলুল হায়দার নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন। হঠাৎ আওয়ামী লীগের হাইকমান্ড থেকে তাকে সরে যাওয়ার বিষয়টি নিয়ে সাতক্ষীরার সর্বত্র চলছে নানা জল্পনা-কল্পনা। তাহলে কি শেষবেশ মহাজোটের একক প্রার্থী হচ্ছে গোলাম রেজা ? এই জিজ্ঞাসা মানুষের মুখেমুখে।

শ্যামনগর আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল নেতা ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আওয়ামী লীগের নির্বাচনী বোর্ড মনে করছেন এই আসনে মহাজোটের একাধিক প্রার্থী থাকলে আসনটি তাদের হাতছাড়া হয়ে যাবে। বিধায় মহাজোটের দুই প্রার্থীর যেকোন একজনকে সরাতেই হবে। সেক্ষেত্রে দুই জনের মধ্যে যার অবস্থান ভালো, যাকে ভোটাররা বেশি সমর্থন করছেন, মানুষের কাছে যার গ্রহণযোগ্যতা বেশি, প্রচারে যিনি এগিয়ে তাকেই রেখে অন্যজনকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সূত্র জানায়, মহাজোটের দুই প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি এস এম জগলুল হায়দারের অবস্থা এইচ এম গোলাম রেজার চেয়ে খারাপ। বিধায় এস এম জগলুল হায়দারকে সরে যাওয়ার জন্য ইতোমধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে বলে দেওয়া হয়েছে।

সূত্র আরো জানায়, এই আসনে ধানের শীষ নিয়ে লড়ছেন জামায়াত নেতা, সাবেক এমপি গাজী নজরুল ইসলাম। তিনি নাশকতার মামলায় পুলিশের হাতে গ্রেফতার হন গত ১৬ ডিসেম্বর। বর্তমানে তিনি ওই মামলায় কারাগারে রয়েছেন। মহাজোটের দুই প্রার্থীর মধ্যে হানাহানির ফাঁকে কারাগারে থেকে যদি গাজী নজরুল ইসলাম জয়লাভ করে তাহলে এটা মহাজোটের জন্য খারাপ দৃষ্টান্ত হবে। সার্বিক পরিস্থিতি বিশ্লেষন করেই আওয়ামী লীগের হাইকমান্ড সাতক্ষীরা-৪ আসনে মহাজোটের শরীক বিকল্পধারার প্রার্থী এইচ এম গোলাম রেজাকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গোলাম রেজার প্রতীক কুলা।

শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলান শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করে ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, আমার কাছে এ ধরনের নির্দেশনা ইতোমধ্যে এসেছে। তবে লিখিত নয়, মৌখিক নির্দেশনা।

আওয়ামী লীগ প্রার্থী এস এম জগলুল হায়দার ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে শুক্রবার রাত পৌনে ১১ টায় বলেন, এ ধরনের সংবাদ চারিদিকে শুনছি। তবে লিখিত বা মৌখিক ভাবে আওয়ামী লীগের কেন্দ্র থেকে আমাকে এখনো কিছুই জানানো হয়নি। বিষয়টি আসলে বুঝতে পারছি না।

এ ব্যাপারে কথা বলার জন্য ভয়েস অব সাতক্ষীরা ডটকম কার্যালয় থেকে শুক্রবার রাত ১১ টা ৫০ মিনিটের সময় বিকল্পধার প্রার্থী এইচ এম গোলাম রেজার মুঠোফোনে রিং করলে তিনি রিসিভ করেন। এর পর সাংবাদিক পরিচয় পেয়ে তিনি আকর্ষিক ফোনের লাইনটি কেটে দেন। দ্বিতীয় দফায় আবারও তাকে রিং করলে তিনি ফোনটি আর রিসিভ না করে কেটে দেন। বিধায় গোলাম রেজার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।