সাত দিন রিহ্যাব করবেন মোস্তাফিজ


460 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাত দিন রিহ্যাব করবেন মোস্তাফিজ
আগস্ট ২৫, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
এক সপ্তাহ একাই রিহ্যাব করবেন পেসার মোস্তাফিজুর রহমান। বুধবার বিসিবিতে এসেছিলেন তিনি। দেখা করেছেন চিকিৎসক দেবাশিষ চৌধুরী ও ফিজিও বায়জিদুল ইসলামের সঙ্গে। মোস্তাফিজকে এক সপ্তাহের ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি এসময়টা নিজ বাড়িতে কাটাবেন।

গত ১১ই আগস্ট তার কাঁধে অস্ত্রোপচার হয় ইংল্যান্ডে। সেখানে তিনি সাসেক্সের হয়ে কাউন্টি লীগে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন। এরপর অস্ত্রোপচার শেষে তিনি দেশে ফেরেন গত ২২শে আগস্ট। অস্ত্রোপচারের সময় ইংল্যান্ডে মোস্তাফিজের পাশে ছিলেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

বুধবার দেবাশিষ মানবজমিনকে বলেন, ‘ও আজ এসেছিল। ছুটি নিয়েছে এক সপ্তাহের জন্য। ওর আপাতত ফিজিও বা চিকিৎসকদের সঙ্গে তেমন কাজ নেই। আগামী এক-দুই সপ্তাহ নিজে নিজেই কিছু সাধারণ অনুশীলন আর রিহ্যাব করবে। এরপর মূলত ফিজিওর কাজ শুরু হবে মোস্তাফিজকে নিয়ে।

জানা যায়, এখনও কিছুটা ব্যথা অনুভব করছেন মোস্তাফিজ। এই নিয়ে রিহ্যাব করা ঠিক হবে কি না এমন প্রশ্নে দেবাশিষ বলেন, ‘দেখেন মাত্র তো অপারেশন হলো। কিছুটা ব্যথা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু যতটা রিহ্যাব বা অনুশীলন করলে তিনি ব্যথা পাবেন না ততোটাই তাকে করতে হবে। এমন নয় যে ব্যথা দিয়ে সেটি করবে।’