সাত প্রকল্প উদ্বোধনে চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী


290 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাত প্রকল্প উদ্বোধনে চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী
জানুয়ারি ৩০, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ওয়ার্ল্ড ট্রেড সেন্টারসহ সাতটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে শনিবার চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধনের আগে নগরের কাপ্তাই সড়কে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল, অক্সিজেন-কুয়াইশ বঙ্গবন্ধু এভিনিউ সড়ক ও কদমতলী ওভারপাসের উদ্বোধন করবেন তিনি। এরপর আউটার রিং রোড ও বায়েজিদ বোস্তামি বাইপাস সড়কের নির্মাণ কাজের উদ্বোধন ও লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

বেলা ১১টায় প্রথমে চট্টগ্রামের ক্যান্টনমেন্টের একটি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। বিকেল ৩টায় কুয়াইশ সংযোগ সড়কে গিয়ে পাঁচটি প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। বিকেল সাড়ে ৩টায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্বোধন করে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে চট্টগ্রামকে। যে এলাকা দিয়ে প্রধানমন্ত্রী যাতায়াত করবেন, যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে সেই সব এলাকায়। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

জানা গেছে, প্রধানমন্ত্রী শনিবার ফিরে গেলেও রোববার চট্টগ্রামে আসবেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনে চ্যান্সেলর হিসেবে যোগ দেবেন তিনি।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য বলেন, ‘প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বন্দর নগরীতে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি মহানগরীর ১৬টি থানা এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়া সাদা পোশাকে থাকবে অতিরিক্ত ফোর্স ও গোয়েন্দারা।’ র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, নিরাপত্তার যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন হয়েছে।’