সাফ ফুটবলের ফাইনালে ভারত-আফগানিস্তান


328 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাফ ফুটবলের ফাইনালে ভারত-আফগানিস্তান
জানুয়ারি ১, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ভারতের কেরালায় চলমান সাফ ফুটবলের একাদশতম আসরেও ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও আফগানিস্তান।

বৃহস্পতিবার ত্রিবান্দ্রাম স্টেডিয়ামে দিনের প্রথম সেমিফাইনালে মালদ্বীপকে ৩-২ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে ভারত। সন্ধ্যায় দ্বিতীয় সেমিফাইনালে শ্রীলংকাকে ৫-০ গোলে হারিয়ে টানা তৃতীয়বারের মতো ফাইনালে উঠে এসেছে আফগানিস্তানও। আগামী ৩ জানুয়ারি শিরোপা লড়াইয়ে মাঠে নামবে দল দুটি। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো সাফ ফুটবলের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ভারত ও আফগানিস্তান। ২০১১ সালে প্রথম ফাইনালে ভারত জিতেছিল ৪-০ গোলে। দ্বিতীয়বার জেতে আফগানিস্তান। এবার জিতবে কে?

শুরুর দিকে আফগানিস্তানের সঙ্গে বেশ লড়াই করেছে শ্রীলংকা। গোল না দিতে পারলেও গোল হজম করছিলই না লংকান শিবির। তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল বন্ধ্যাত্ব কাটায় আফগান বাহিনী। মোহাম্মদ হাশেমির গোলে লিড নেয় খোরাসানের সিংহরা (১-০)।

দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যে আরও দুটি গোলের দেখা পায় আফগানিস্তান। স্কোর তখন বেড়ে ৩-০। ম্যাচের ভাগ্য মূলত তখনই লেখা হয়ে যায়। ৫০ মিনিটে আফগানদের হয়ে দ্বিতীয় গোলটি করেন কানিসকা তাহের। ৫৬ মিনিটে পেনাল্টিতে তৃতীয় গোলটি এসেছে খাইবার আমিনের বদৌলতে (৩-০)। ৭৮ মিনিটি আহমাদ আরাশ হাতিফির গোলে আফগানদের স্কোর দাঁড়ায় ৪-০তে।

শেষটা করেছেন অবশ্য ফয়সাল শায়েস্তাহ। ৮৯ মিনিটে তার দেয়া গোলে শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানে সাবলিল জয় নিয়ে মাঠ ছাড়ে প্রবল দাপটে এগুনো আফগানিস্তান।