সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা লেনিন গ্রেফতার


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা লেনিন গ্রেফতার
মে ১৯, ২০২০ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

সামিউল মনির ::

সুপার সাইক্লোন ‘আম্ফান’র প্রভাব থেকে রক্ষার জন্য দ্বীপ ইউনিয়ন গাবুরার লোকজনকে সাইক্লোন শেল্টারে যেতে বাঁধা দেয়ায় সফিউল আযম লেনিন নামের এক আওয়ামীলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গাবুরা ইউনিয়নের সাবেক এ চেয়ারম্যানকে মঙ্গলবার বেলা দেড়টার দিকে গাবুরার ডুমুরিয়া খেয়াঘাটা থেকে সরকারি কাজে বাঁধা প্রদানসহ আম্ফান কে ঘিরে সরকারের গৃহীত পদক্ষেপ নিয়ে সমালোচনা করায় আটক করা হয়। শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক লেনিন গাবুরার গাইনবাড়ি এলাকার মরহুম নওশের আলী গাইনের ছেলে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী বিলাল হোসেন ও আজিজুল ইসলামসহ অন্যরা জানায় মঙ্গলবার সকাল থেকে গাবুরার বিভিন্ন অংশের লোকজনকে প্রশাসনের পক্ষ থেকে শ্যামনগর সদরসহ বিভিন্ন এলাকার আশ্রয় কেন্দ্রে নেয়ার কাজ চলছিল। বেলা দেড়টার দিকে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সফিউল আযম লেনিন ডুমুরিয়া খেয়াঘাটে পৌছে গাবুরার মানুষ কোন সাইক্লোন শেল্টারে যাবে না বলে ঘোষনা দেন। এসময় উদ্ধার তৎপরতার সাথে যুক্ত সরকারি কর্মকর্তাদের সাথে বাদানুবাদে জড়িয়ে লেনিন আম্ফান নিয়ে সরকারের গৃহীত পদক্ষেপ নিয়ে কটাক্ষসহ নানা প্রকবার বিরুপ মন্তব্য করেন। এক পর্যায়ে উদ্ধার কাজে জড়িতদের সাথে তিনি হাতাহাতিতে জড়িয়ে পড়লে সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা তাকে আটক করে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হুদা জানান সরকারি কাজে বাঁধা প্রদানসহ আম্ফান এর ক্ষয়ক্ষতি থেকে বাঁচতে মানুষকে নিরাপদ স্থানে যেতে বাঁধা দেয়ায় পুলিশ তাকে আটক করে।

#