সামন্য ভোটে হারলেও মানুষিক ভাবে জয়ী বিশ্ব গণমাধ্যমে ঝড় তোলা দিথী হিজড়া


527 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সামন্য ভোটে হারলেও মানুষিক ভাবে জয়ী বিশ্ব গণমাধ্যমে ঝড় তোলা দিথী হিজড়া
ডিসেম্বর ৩১, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
হাড্ডা-হাড্ডি লড়াই করে অবশেষে সামন্য ভোটের ব্যবধানে পরাজিত হলেন তৃতীয় লিঙ্গের (হিজড়া) প্রার্থী,বিশ্ব গণমাধ্যমে ঝড় তোলা সেই দিথী খাতুন। সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ড থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন।

কলারোয়া পৌরসভা নির্বাচনের ঘোষিত ফলাফল অনুযায়ি দিথী খাতুন ভোট পেয়েছেন ১ হাজার ৫১২ ভোট। তার সাথে লড়াই করে সামন্য ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন লুৎফুন নেছা। তিনি ভোট পেয়েছে ১ হাজার ৬৫৩ ভোট। মাত্র ১৪১ ভোটের ব্যবধানে শেষ লড়ায়ে পিছিয়ে পড়লেন সবার প্রিয় দিথী খাতুন।

দিথী খাতুন ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানালেন, সামন্য ভোটের ব্যবধানে তিনি হেরেছেন বটে, কিন্তু মানষিক ভাবে হারেননি, তিনি আজ জয়ী। বর্তমান সমাজ ব্যবস্থায় তিনি তৃতীয় লিঙ্গের মানুষ হয়েও তার এলাকার মানুষ যেভাবে তাকে সমর্থন, উৎসাহ জুগিয়েছেন তাতে তিনি ভিষন খুশি। সারা জীবন তিনি মনে রাখবেন এলাকার মানুষদেরকে। হতদরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তিনি কাজ করবেন। আর বললেন, মানুষের সেবায় উৎসার্গ করবেন নিজেকে।

দিথী খাতুন তৃতীয় লিঙ্গের মানুষ হয়েও এতো মানুষের সমর্থন পাবেন তা জেনে শুধু দিথী নয়, তার সহগোত্রীয় মানুষেরাও বেজায় খুশি। তারাও নিজেদেরকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে। তাদেরকে নিয়ে যে অপপ্রচার রয়েছে, তা থেকে নিজেদেরকে মুক্তি করতে চাইছেন তারা।

প্রসঙ্গত, পৌর নির্বাচনে প্রার্থী হওয়ায় দিথী খাতুনকে নিয়ে শুধু দেশে নয়, বিশ্ব গনমাধ্যমে ঝড় উঠেছিল।সবার নজর ছিল দিথীর দিকে। প্রত্যাশা ছিল শেষ লড়ায়ে জয়ী হবেন তিনি।