সামেক হাসপাতালে হাই-ফ্লো নাসাল ক্যানোলা প্রদান


152 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সামেক হাসপাতালে হাই-ফ্লো নাসাল ক্যানোলা প্রদান
জুন ২২, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

করোনা মোকাবেলায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান আহবান জানালেন পুলিশ সুপার চ্যানেল আই প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে ২ সেট হাই-ফ্লো নাসাল ক্যানোলা ও আনুসাঙ্গিক সরঞ্জাম প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (২২ জুন) বেলা ১ টায় সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: কুদরত-ই-খোদার নিকট উক্ত সরঞ্জাম হস্তান্তর করেন।
এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা: কাজী আরিফ আহমেদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি এড. আবুল কালাম আজাদ ও ডিবিসি’র জেলা প্রতিনিধি এম জিললুর রহমান প্রমুখ।
এ সময় সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, সরকারের পাশাপাশি করোনা মোকাবেলায় সর্বস্তরের মানুষ এমনিভাবে এগিয়ে এলে এটি মোকাবেলা করা সম্ভব। কোন মানুষ চিকিৎসা সেবার অভাবে যেন মারা না যায় সে লক্ষ্যে কাজ করছেন আমাদের চিকিৎকরা। সরকারের পাশাপাশি করোনা মোকাবেলায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি। তিনি আরও বলেন, দেশের ৫০টি জেলায় করোনার হার উর্দ্ধমুখী। লকডাউন মেনে চললে করোনার হার আস্তে আসে কমে যাবে।
সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক ডা: কুদরত-ই-খোদা বলেন, করোনা ডেডিকেটেড হাসপাতাল হওয়ায় এখানে অক্সিজিনের ব্যাপক চাহিদা। এখানে হাই-ফ্লো নাসাল ক্যানোলা মেশিনের স্বল্পতা আছে। কোভিড রোগির এত চাপ যে তাতে চাহিদা মিটছে না। প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন দু:সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে সেজন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। এমনিভাবে সরকারের পাশাপাশি করোনা মোকাবেলায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।
উল্লেখ্য, ইতোমধ্যে রাজধানী ঢাকার করোনা ডেডিকেটেড হাসপাতালগুলিতে হাই-ফ্লো নাসাল ক্যানোলা বিতরণ করেছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন। এবার সাতক্ষীরাসহ করোনা পরিস্থিতি অবনতি হওয়া বিভিন্ন জেলায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে হাই-ফ্লো নাসাল ক্যানোলা বিতরণ করা হচ্ছে।

#