সালমানের অব্যাহতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন মহারাষ্ট্রের


277 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সালমানের অব্যাহতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন মহারাষ্ট্রের
ডিসেম্বর ২৪, ২০১৫ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
২০০২ সালের ‘হিট অ্যান্ড রান’ মামলা থেকে বলিউড অভিনেতা সালমান খানের অব্যাহতির বিরুদ্ধে দেশটির সুপ্রিম কোর্টে আবেদন করতে যাচ্ছে  মহারাষ্ট্র রাজ্য সরকার। এ লক্ষ্যে ‘একটি স্পেশাল লিভ পিটিশন’ করা হবে বলে বোম্বে হাই কোর্টকে মহারাষ্ট্র সরকার জানিয়েছে। বোম্বে হাই কোর্ট-ই ১০ ডিসেম্বর সালমানকে উক্ত মামলা থেকে বেকসুর খালাস দেন। খবর দ্য হিন্দু ও ইন্ডিয়ান এক্সপ্রেসের

বোম্বে হাইকোর্টের বিচারক এ. অার যোশি ১০ ডিসেম্বর উক্ত মামলা থেকে সালমানকে অভিনেতাকে অব্যাহতি দেন। এক পর্যবেক্ষণে বিচারক যোশি জানান,  প্রসিকিউশন ক্রিমিনাল আইনে উক্ত মামলায় সালমানের বিরুদ্ধে আনীত সব অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত করতে ব্যর্থ হয়েছে। তাই তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হলো।

২০০২ সালের ‘হিট অ্যান্ড রান’ মামলায় চলতি বছরের ৬ মে সালমানকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছিল মুম্বাইয়ের একটি আদালত [সেশন্স কোর্ট]। ইচ্ছাকৃত নয়, অনিচ্ছাকৃতভাবে একজনকে হত্যার দায়ে ওই রায় দেয়া হয়েছিল। এ রায়ের বিরুদ্ধে জুনে বোম্বে হাইকোর্টে আপিল করেছিলেন তিনি। এর প্রেক্ষিতে সালমানকে জামিনও দিয়েছিল আদালত।  পরবর্তীতে আপিল শুনানি বেশ কয়েকবার পিছিয়ে অবশেষে আজ ওই রায়ের বিপক্ষে করা সালমানের আপিলের চূড়ান্ত রায় হলো।

উল্লেখ্য, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে মুম্বাইয়ের এক রাস্তায় নিজের এসইউবি গাড়ি চালানোর সময় তা এক পর্যায়ে রাস্তার পাশের ফু্টপাতে চলে যায়। এতে ফুটপাতে ঘুমন্ত এক শ্রমিকের ব্যক্তির মৃত্যু হয় ও চারজন আহত হয়। এ ঘটনায় সালমানের বিরুদ্ধে একটি আমলা হয় যা ‘হিট অ্যান্ড রান’ নামে পরিচিতি পায়।