সালমান শাহর ‘অপমৃত্যু’ মামলার প্রতিবেদন ১৪ নভেম্বর


88 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সালমান শাহর ‘অপমৃত্যু’ মামলার প্রতিবেদন ১৪ নভেম্বর
অক্টোবর ২, ২০১৯ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর ‘অপমৃত্যুর’ মামলার অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ১৪ নভেম্বর নতুন দিন ধার্য করেছেন আদালত।

তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মঙ্গলবার প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ নতুন এ দিন ধার্য করেন।
অপমৃত্যু মামলা সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ। এ ঘটনায় অপমৃত্যুর মামলা করেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলেকে হত্যা করা হয়েছে অভিযোগ করে মামলাটি হত্যা মামলায় রূপান্তর করার আবেদন করেন। পরে অপমৃত্যুর মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেয় আদালত।

সালমান শাহর মৃত্যুর ঘটনাটি তদন্ত করে ১৯৯৭ সালের ৩ নভেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে সিআইডি। ওই চূড়ান্ত প্রতিবেদনে সালমান শাহর মৃত্যুকে আত্মহত্যা বলে উল্লেখ করা হয়। সিআইডির সেই প্রতিবেদন প্রত্যাখ্যান করেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। পরে ২০০৩ সালের ১৯ মে মামলাটি বিচারবিভাগীয় তদন্তে পাঠায় আদালত। ওই প্রতিবেদনেও সালমান শাহর মৃত্যুকে অপমৃত্যু হিসেবে উল্লেখ করা হয়। ২০১৪ সালের ২১ ডিসেম্বর সালমান শাহর মা নীলা চৌধুরী বিচারবিভাগীয় তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেন এবং আদালতে নারাজি আবেদন করেন। শুনানি শেষে আদালত র‍্যাবকে তদন্তের নির্দেশ দেয়। পরে অন্য আদালত আদেশ দেয়, এ ঘটনা র‍্যাব তদন্ত করতে পারবে না।