সিএবিতে ডালমিয়ার উত্তরসূরি সৌরভ !


413 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিএবিতে ডালমিয়ার উত্তরসূরি সৌরভ !
সেপ্টেম্বর ২৩, ২০১৫ খেলা প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
জগমোহন ডালমিয়ার উত্তরসূরি হিসেবে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রেসিডেন্ট পদে সৌরভ গাঙ্গুলির অভিষেক প্রায় নিশ্চিত। আর এই পরিস্থিতিতে বুধবার নবান্নে গিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন তিনি।

ফলে প্রশ্ন উঠেছে— মুখ্যমন্ত্রীর আশীর্বাদ নিতেই নবান্নে গিয়েছিলেন সৌরভ। তবে এই প্রশ্নের জবাব মেলেনি কোনো পক্ষ থেকেই। যদিও ক্রিকেট মহলের একাংশ নিশ্চিত— মমতার পূর্ণ সমর্থন পেয়েই সৌরভ সিএবির প্রেসিডেন্ট হতে চলেছেন। আর সেই কারণেই তার এই নবান্ন সফর।

ডালমিয়াপুত্র অভিষেকও সিএবির প্রেসিডেন্ট পদের দৌড়ে ছিলেন। কিন্তু সিএবির অধিকাংশ কর্মকর্তাই সৌরভের পক্ষে তাদের মত জানিয়েছেন। এমনকি, সৌরভ নিজেও প্রেসিডেন্টের দায়িত্ব নিতে রাজি হয়েছেন বলে সিএবি সূত্রে জানা গেছে। কাজেই অভিষেক নন, সৌরভই এ ক্ষেত্রে ডালমিয়ার উত্তরসূরি।

তবে সৌরভের সঙ্গে অভিষেকের সম্পর্ক খুবই ভাল। বঙ্গ ক্রিকেটে ডালমিয়ার এতোদিনের ভূমিকা, সৌরভের সঙ্গে অভিষেকের ভাল সম্পর্ক— সব দিক মাথায় রেখে অভিষেককেও গুরুত্বপূর্ণ কোনও পদে নিয়ে আসা হতে পারে মনে করা হচ্ছে।

বাম আমলে পুরমন্ত্রী অশোক ভট্টাচার্যের সঙ্গে ভাল সম্পর্ক ছিল সৌরভের। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গেও তার ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। আর এ সব মিলিয়েই সৌরভের সঙ্গে তৃণমূলের সম্পর্ক খুব একটা মধুর ছিল না কখনই। কিন্তু ২০১১ সালে রাজ্যে পালাবদলের পরে মমতার হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা বদলায়। যত দিন গেছে, সম্পর্কের বাঁধন ততই পাকা হয়েছে।

ক্রিকেট মহলের একাংশের দাবি— এখন বেশ ভাল সম্পর্ক দু’পক্ষের। মাঝেমধ্যেই মমতা-সৌরভ দেখাসাক্ষাৎও হয়। এ দিন নবান্নে গিয়ে মমতার সঙ্গে দেখা করায় সেই দাবি আরও তীব্র হয়েছে। সূত্র: আনন্দবাজার পত্রিকা
এ সংক্রান্ত আরো খবর