সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ অব্যাহত থাকুক


136 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ অব্যাহত থাকুক
জানুয়ারি ২৭, ২০১৯ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

দেশে সিনেমা দেখার আধুনিক মাধ্যম হচ্ছে সিনেপ্লেক্স। ক্রমেই চাহিদা বাড়ছে সিনেপ্লেক্সের। টাকা  একটু বেশি খরচ হলেও দর্শকরা এই সিনেপ্লেক্সেই আয়েশ করে সিনেমা দেখায় অভ্যস্থ হয়ে পড়ছে।  ২০০৪ সালে প্রতিষ্ঠা হয় পান্থপথে বসুন্ধরা শপিংমলের স্টার সিনেপ্লেক্স। পরবর্তীতে  যমুনা ফিউচার পার্কে ব্লক বাস্টারস এবং শ্যামলী শপিং মলে শ্যামলী সিনেপ্লেক্স চালু হয়। ধীরে ধীরে এ পুরো দেশের উপজেলা শহরগুলোতেই এই সিনেপেক্স প্রতিষ্ঠিত হবে বলে স্বপ্ন দেখছেন চলচ্চিত্রের দর্শকরা। 

মূলত বেসরকারি উদ্যোগেই প্রতিষ্ঠিত হয়েছে সিনেপ্লেক্সগুলো। এখন সরকারি উদ্যোগেই প্রতিষ্ঠিত হোক বলে দাবী জানাচ্ছেন অনেকেই। এমনটি দেশের তিনশ’ এমপির কাছেও সিনেপ্লেক্স তৈরির আহবান রেখেছেন অনেকে। 

বসুন্ধরা সিটির পর সীমান্ত সম্ভারে ৩টি সিনেপর্দা নিয়ে স্টার সিনেপ্লেক্সের শাখা চালু হলো

স্টার সিনেপেক্স কর্তৃপক্ষ সিনেপ্লেক্স কর্তৃপক্ষ কিছুদিনি আগে জানিয়েছিলেন দেশের বেশ ক’টি বিভাগীয় শহরে ও শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে সিনেপ্লেক্স তৈরি করবেন। ধীরে ধীরে কথা রাখছেন তারা। সম্প্রতি  বসুন্ধরা সিটির পর সীমান্ত সম্ভারে ৩টি সিনেপর্দা নিয়ে স্টার সিনেপ্লেক্সের শাখা উদ্বোধন করলো কর্তৃপক্ষ। ফলে এখন থেকে ধানমন্ডি এলাকার বাসিন্দারাও অনায়াসে চলচ্চিত্র উপভোগ করতে পারবেন এখানে এসে। 

শনিবার উদ্বোধন করা হয় সীমান্ত সম্ভারে ৩টি সিনেপর্দা নিয়ে স্টার সিনেপ্লেক্সের শাখা। যাতে উপস্থিত হন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান।  উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন, স্টার সিনেপ্লেক্সের কর্ণধার মাহবুবর রহমান রুহেল, প্রযোজক আবদুল আজিজ, অভিনেতা নির্মাতা তৌকীর আহমেদ, বিপাশা হায়াত, জয়া আহসান, সাইমন, রোশান, ভাবনা, অনিমেষ আইচ, শরিফুল রাজসহ অনেকেই। 

উদ্বোধনী মঞ্চে শাকিব খান বলেন, মানুষ এখন হলে গিয়ে ছবি দেখতে চায়। কিন্তু উন্নত সিনেমা হল ও সুন্দর পরিবেশের অভাবে হলে যেতে চায় না। ধানমন্ডির মতো অভিজাত এলাকায় সিনেপ্লেক্স হয়ে খুব ভালো হয়েছে। এরমাধ্যমে ধানমন্ডির মানুষের দীর্ঘদিনের স্বপ্নপূরণ হলো। পাশপাশি আমরা যারা সিনেমার মানুষ তাদের জন্যও এটা অনেক আনন্দের বিষয়।সিনেপ্লেক্সে প্রদর্শনের জন্য এখন ভালো ভালো সিনেমা নির্মাণ হচ্ছে।  যারা নতুন সিনেপ্লেক্স নির্মাণ করলেন তারা অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য। তাদের এই সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ অব্যাহত থাকুক।