সিফাত হত্যায় অভিযুক্তদের শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন


261 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিফাত হত্যায় অভিযুক্তদের শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন
মার্চ ২৭, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যাকা-ের নতুন ময়নাতদন্তে অভিযুক্তদের দ্রুত শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার বেলা ১১টায় রবীন্দ্র ভবনের সামনে তারা এ মানববন্ধনের আয়োজন করে।
বিভাগের মাষ্টার্সের শিক্ষার্থী মাহবুব আলমের সঞ্চালণায় মানববন্ধনে বক্তব্য দেন বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পা-ে, সহযোগী অধ্যাপক তানভীর আহমদ, মশিহুর রহমান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, নতুন ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী আমরা প্রাথমিক ভাবে ন্যায় বিচার পেয়েছি।  ওয়াহিদা সিফাতের হত্যাকা- ঘটার পরে প্রথমে দোষীরা যেভাবে এই হত্যাকান্ডকে আত্œহত্যার মতো ভিন্ন খাতে চালানোর চেষ্টা করেছিল তা আজ সবার সামনে ষ্পষ্ট।
বক্তারা আরও বলেন, বর্তমানে আবার তারা জামিনের পায়তারা চালাচ্ছে। যতদিন অভিযুক্তদের শাস্তি নিশ্চিত না হবে ততোদিন আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। এসময় বক্তারা অভিযুক্তদের দ্রুত শাস্তি নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।
মানববন্ধন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় অ্যাডভোকেট হোসেন মোহাম্মদ রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। প্রথমে সিফাত আত্মহত্যা করেছে বলে তার শশুরবাড়ির লোকজন দাবি করলেও পরে ২য় দফার ময়নাতদন্তে হত্যাকা- প্রমাণিত হয়।
এ ঘটনায় গত বছরের ২ এপ্রিল নগরীর রাজপাড়া থানায় সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার স্বামী, শ্বশুর ও শাশুড়ির নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ১১(ক)/৩০ ধারায় যৌতুকের দাবিতে হত্যা ও সহায়তা করার অপরাধে একটি মামলা দায়ের করেন।