সিম টানা ১৫ মাস বন্ধ থাকলে মালিকানা বাতিল


446 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিম টানা ১৫ মাস বন্ধ থাকলে মালিকানা বাতিল
অক্টোবর ১৬, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

একটানা ১৫ মাসের বেশি সময় ধরে একটি সিম অব্যবহৃত থাকলে এর মালিকানা বাতিল হয়ে যাবে বলে বাংলাদেশ টেলিযোগাযোডগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি জানিয়েছে। এতদিন একটি সিম টানা দুই বছর বা ২৪ মাস ব্যবহার না করলে এর মালিকানা হারাতেন গ্রাহক। নতুন নিয়মে তা আর কার্যকর থাকছে না।

কমিশনের তথ্য মতে, বর্তমানে ১১ সংখ্যাবিশিষ্ট যেসব মোবাইল সিম গ্রাহকরা ব্যবহার করেন তাতে একটি অপারেটর সর্বোচ্চ ১০ কোটি নম্বর বরাদ্দ দিতে পারে। অনেক ব্যবহারকারীই একটি সংযোগ কেনার পর অনেকদিন ফেলে রাখেন। আবার অনেকে সিম কিনে কিছুদিন ব্যবহারের পর বিদেশে চলে যান। এতে অব্যবহৃত ওই সংযোগটির মালিকানা অন্য কাউকে দিতে পারে না সংশ্লিষ্ট মোবাইল অপারেটর।

দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের বর্তমানে চালু সিম সংখ্যা ৫ কোটি ৫০ লাখ। তবে অপারেটরটি এ পর্যন্ত গ্রাহকের কাছে ৯ কোটির বেশি সংযোগ বিক্রি করেছে। আগামী কয়েক মাসের মধ্যে অপারেটরটির ১০ কোটি সিম বিক্রির কোটা পূরণ হয়ে যাবে। তাই এক বছরের বেশি সময় অব্যবহৃত আছে এমন সিম পুনরায় বিক্রি করতে বিটিআরসির কাছে আবেদন করে গ্রামীণফোন। এতে সিমের মালিকানার মেয়াদ বা অব্যবহৃত থাকার সময় কমিয়ে এক বছর করার প্রস্তাব করে অপারেটরটি। এর প্রেক্ষিতেই বিটিআরসি এ সিদ্ধান্ত নিয়েছে।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।