সিরিজে সমতা ফেরাতে মরিয়া ভারত


222 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিরিজে সমতা ফেরাতে মরিয়া ভারত
নভেম্বর ৭, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশের বিরুদ্ধে টানা আট ম্যাচ জয়ের পর টি-২০ ক্রিকেটে প্রথমবার হারের মুখ দেখতে হয়েছে ভারতকে। দিল্লিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টিম ইন্ডিয়াকে ৭ উইকেটে পরাজিত করেছে টাইগাররা। এই অবস্থায় আজ বৃহস্পতিবার রাজকোটে হেরে গেলে বাংলাদেশের কাছে প্রথমবার টি-২০ সিরিজ হারের লজ্জাও সহ্য করতে হবে ভারতকে

টাইগাররা রাজকোটে জয়ের জন্য লড়বে নিশ্চিত। দিল্লিতে ১-০ লিড নেওয়া বাংলাদেশ ইতিমধ্যেই সিরিজ জয়ের গন্ধ পেতে শুরু করেছে। স্বাভাবিকভাবেই দ্বিতীয় টি-২০ ম্যাচে জয় তুলে নিতে রীতিমতো মরিয়া দেখাচ্ছে তাদের। ভারত অবশ্য রক্ষণের খোলসে নিজেদের না ঢেকে পাল্টা হামলা চালাতে প্রস্তুত। যে কোনও প্রকারে সিরিজে সমতা ফেরানোই এখন একমাত্র লক্ষ্য টিম ইন্ডিয়ার।
রাজকোটে ভারতের টি-২০ রেকর্ড ভালো-মন্দ দ’রকমই আছে। এই মাঠে নিউজিল্যান্ডের কাছে একটি ম্যাচে হেরেছে ভারত এবং জয় তুলেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ম্যাচে। দিল্লির মতো লো স্কোরিং ম্যাচে হওয়ার সম্ভাবনা কম রাজকোটে। সাইক্লোন ‘মহা’ বাধ না সাধলে রাজকোটে চার-ছয়ের ফুলঝুরি ফুটতে পারে। এই মাঠে আগের দুটি ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড তুলেছিল ১৯৬ রান এবং অস্ট্রেলিয়ার তুলেছিল ২০১ রান।

বাংলাদেশ রাজকোটে তাদের উইনিং কম্বিনেশন ধরে রাখতে চাইবে নিশ্চিত। তবে ভারত প্রথম একাদশে কয়েকটা রদবদল করতে পারে। খলিল আহমেদের জায়গায় শার্দুল ঠাকুরকে খেলাতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। লোকেশ রাহুলকে সরিয়ে মণীশ পান্ডে বা সঞ্জু স্যামসনকে খেলানো হতে পারে। সব ফরম্যাট মিলিয়ে শেষ ৮টি ইনিংসে ৩০ রানের গন্ডি টপকাতে না পারা ঋষভ পন্থকে বসিয়েও জায়গা করে দেওয়া হতে পারে স্যামসনকে।