সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় নিহত ৪০


240 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় নিহত ৪০
নভেম্বর ১৮, ২০১৮ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
পূর্ব সিরিয়ার ইসলামিক স্টেট (আইএস) নিয়ন্ত্রিত একটি এলাকায় মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় নারী-শিশুসহ অন্তত ৪০ জন নিহত হয়েছে। শনিবার সকালে ইরাক সীমান্তবর্তী হাজিন শহরের কাছে এ হামলা চালানো হয়। খবর বার্তা সংস্থা রয়টার্স ও ইন্ডিপেন্ডেন্টের।

ব্রিটেনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দুর রহমান জানান, শনিবার সকালে ইরাক সীমান্তবর্তী হাজিন শহরের কাছে আবু আল হাসান গ্রামে এ হামলা চালানো হয়। এতে ১৭ শিশু ও ১২ নারীসহ ৪৩ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে কোনো জঙ্গি আছে কিনা এটা তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয়।

হামলার কথা স্বীকার করে মার্কিন জোটের মুখপাত্র কর্নেল সিন রায়ান বলেছেন, বেসামরিক হতাহত এড়ানোর জন্য জোট আইএস জঙ্গিদের শনাক্তের ক্ষেত্রে এবং সঠিক লক্ষ্যে হামলা চালাতে অত্যন্ত সতর্কর্তা অবলম্বন করে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা এক খবরে বলেছে, হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছে।

ওই এলাকার লোকজন সিরিয়ার গণমাধ্যমে জানিয়েছে, গত দুই সপ্তাহে হাজিন ও এর আশপাশের এলাকায় মার্কিন জোটের বিমান হামলায় বহু লোক নিহত হয়েছে। এক সপ্তাহ আগে মার্কিন জোটের এমন একটি বিমান হামলার বিষয়ে জাতিসংঘের কাছে প্রতিবাদ জানিয়েছিল সিরিয়ার সরকার। হাজিনের ওই হামলায় ২৬ বেসামরিক লোক নিহত হয়েছিল অভিযোগ তাদের।