সিরিয়ায় রুশ বিমান হামলায় অর্ধশত নিহত


273 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিরিয়ায় রুশ বিমান হামলায় অর্ধশত নিহত
জানুয়ারি ১১, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
সিরিয়ার ইদলিব প্রদেশে রাশিয়ার বিমান হামলায় কমপক্ষে অর্ধশত নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দেড় শতাধিক। দেশটির বেসামরিক প্রতিরক্ষা বিভাগ, হিউম্যান রাইট ও স্থানীয় সাংবাদিকের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল-জাজিরা।

সিরিয়ার বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানান, শনিবার সিরিয়ার রাজধানী দামেস্ক থেকে ২৯০ কিলোমিটার উত্তরে মানারাত আল নিউম্যান শহরের ওপর এই হামলা চালায় রাশিয়া। এতে কমপক্ষে ৪৩ জন নিহত এবং ১৫০ জন আহত হয়।

ইদলিব সিলিভ ডিফেন্স কর্তৃপক্ষের সমন্বয়ক জানান, তাদের স্বেচ্চাসেবক কর্মীরা ক্ষতিগ্রস্ত ও আহত ব্যক্তিদের সেবা দেওয়ার চেষ্টা করছে। তিনি বলেন, আহতদের অনেকের অবস্থা গুরুতর। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে।

এছাড়া, ইদলিব প্রদেশের আরিহার একটি স্কুল এবং ফায়ার সার্ভিস ভবনকে টার্গেট করে অন্য একটি বিমান হামলায় কমপক্ষে তিনজন নিহত এবং চারজন আহত হয়েছেন।

এদিকে, যুক্তরাজ্যভিত্তিক হিউম্যান রাইট বলছে, একটি আদালত ও একটি কারাগার টার্গেট করে মানারাত আল নিউম্যান শহরে বিমান হামলায় ৩৯ জন নিহত হয়েছেন। তবে স্থানীয় মিডিয়াকর্মী আনাস মারাউই জানান, আমাদের কাছে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৫৩ জনের প্রাণহানি হয়েছে।

প্রসঙ্গত, প্রেসিডেন্ট বাশার আল-আসাদের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত রাশিয়া গত সেপ্টেম্বরে সিরিয়ায় বিদ্রোহীদের ওপর বিমান হামলা চালাতে শুরু করেছে।