সিলেটের বাড়িতে ফিরেছেন খাদিজা


541 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিলেটের বাড়িতে ফিরেছেন খাদিজা
ফেব্রুয়ারি ২৪, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ঢাকার সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা শেষে খাদিজা আক্তার নার্গিস সিলেটের বাড়িতে ফিরেছেন।

শুক্রবার দুপুর একটার দিকে এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান খাদিজা।

এর আগে সকাল ৯টায় খাদিজাকে তার স্বজনদের হাতে তুলে দেন চিকিৎসক ডা.সাঈদ উদ্দিন হেলালসহ সিআরপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডা.সাঈদ উদ্দিন হেলাল জানান, খাদিজা বাড়িতে ফিরে আবারও পড়াশুনা শুরু করবে বলে ইচ্ছে প্রকাশ করেছে।

দুপুরে বিমানবন্দর থেকে বাড়িতে ফিরে খাদিজার বড় ভাই শাহিন আহমেদ সমকালকে বলেন, ‘খাদিজার পুরোপুরি সুস্থ হতে আরও অনেক সময় লাগতে পারে। তবে এখন সে অনেকটা ভাল আছে। খাদিজা বাড়িতে ফেরায় আমরা সবাই খুশি।’

তিনি আরও জানান, আগামী ২৬ ফেব্রুয়ারি আদালতে হাজির হবে খাদিজা।

উল্লেখ্য, গত বছরের ৩ অক্টোবর এমসি কলেজে পরীক্ষা দিতে যাওয়া খাদিজাকে ক্যাম্পাসে নির্মমভাবে কোপায় ছাত্রলীগ নেতা বদরুল আলম। এতে গুরুতর আহত সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজাকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে প্রায় দুই মাস চিকিৎসা দেওয়ার পর ২৮ নভেম্বর সাভারের সিআরপিতে স্থানান্তর করা হয়। অন্যদিকে হামলার পর শিক্ষার্থীরা বদরুলকে পুলিশে দেয়। এ ঘটনায় দায়ের মামলায় বদরুল বর্তমানে সিলেট কেন্দ্রীয় কারাগারে রয়েছে। ইতিমধ্যে এ মামলার ৩৭ জন সাক্ষীর মধ্যে ৩৩ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। খাদিজার ওপর হামলার পর তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো আগামী ২৬ ফেব্রুয়ারি খাদিজাকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন। এর আগে আরও দু’দফা হাজিরের নির্দেশ দিলেও চিকিৎসকদের ছাড়পত্র না পাওয়ায় তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।