সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু


422 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু
ডিসেম্বর ১৫, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
সিলেটে মঙ্গলবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। চলমান ট্রাক ধর্মঘটের সাথে একাত্মতা পোষণ করে পাঁচ দফা দাবিতে সোমবার রাতে পরিবহন ধর্মঘটের ডাক দেয় সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

ধর্মঘটের কারণে সকাল থেকে সিলেটের সড়কে কোন কোন যানবাহন চলতে দেখা যায়নি।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, ট্রাক ধর্মঘট চলাকালে পরিবহন শ্রমিকদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর হামলার প্রতিবাদ ও ট্রাক শ্রমিক ইউনিয়নের পাঁচ দফা দাবির সাথে একাত্মতা পোষন করে মঙ্গলবার সকাল ৬টা থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট ডাকা হয়েছে।

এর আগে বিভিন্ন স্থানে অবৈধ বাঁশকল বসিয়ে চাঁদা আদায়, শ্রমিক নির্যাতন, হাইওয়ে পুলিশের চাঁদাবাজি, সেতুতে টোল বৃদ্ধির প্রতিবাদে ও সিলেট-ভোলাগঞ্জ, সিলেট-জাফলং সড়ক সংস্কারের দাবিতে রবিবার সকাল থেকে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট পালন করছে জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন। জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া জানান, পাঁচ দফা দাবিতে রবিবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে ধর্মঘট কর্মসূচি পালন করছিল শ্রমিকরা। রবিবার রাত ১১ টার দিকে চন্ডিপুল এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শ্রমিকদের উপর হামলা চলিয়ে তাদের তাড়িয়ে দেন।

এ ঘটনার প্রতিবাদে সোমবার সকাল থেকে নগরীর ঢাকা-সিলেট মহাসড়কের হুমায়ূন রশীদ চত্বর থেকে নগরীর প্রবেশমুখ চন্ডীপুল পয়েন্ট পর্যন্ত সড়কে ট্রাক রেখে অবরোধ করে রেখেছেন শ্রমিকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান দিলু মিয়া।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ বলেন, ট্রাক শ্রমিকদের ধর্মঘট ও দাবির বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।