সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত


128 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
নভেম্বর ২১, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে হাসিনুর রহমান ওরফে ফকির চাঁন (২৮) নামে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার রাত ২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২/৩এস এর কাছে খাটিয়ামারী সীমান্তে এ ঘটনা ঘটে। শনিবার ভোরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে।

হাসিনুর রহমান রৌমারী উপজেলার সদর ইউনিয়নের খাটিয়ামারী গ্রামের আবুল হাশেমের ছেলে। রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, হাসিনুর রহমানসহ কয়েকজন ভারত থেকে গরু আনতে গেলে ভারতের মানকাচর জেলার কুচনিমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন হাসিনুর। পরে সঙ্গে থাকা লোকজন তাকে উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রৌমারী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) নাজমুল হুদা বলেন, রাত ৪টার দিকে ৩-৪জন লোক হাসিনুর রহমানকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনে। তার বুকে ২টি ও হাতে ১টি গুলি লেগেছে। পরে আমরা পুলিশকে খবর দিলে তার সঙ্গে থাকা লোকজন পালিয়ে যান।

রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ জানান, মরদেহ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।

জামালপুর ব্যাটালিয়ন ৩৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হবে। অন্যদিকে সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু পাচারের সঙ্গে জড়িতদের এবং এদের অর্থের জোগানদাতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।