সুইজারল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী


304 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুইজারল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
জানুয়ারি ১৭, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সভায় অংশ নিতে পাঁচ দিনের সফরে সুইজারল্যান্ড পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে (ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই-০৭৩) জুরিখে এসে পৌছান।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান জেনেভায় বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘ কার্যালয়ের স্থায়ী প্রতিনিধি শামীম আহসানসহ সুইজারল্যান্ড সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী উঠেন তার সফরকালীন আবাসস্থল সিলব্রেট্টা পার্ক হোটেলে। এখান থেকেই পাঁচ দিনব্যাপী সফরের কর্মসূচিগুলোতে অংশ নেবেন তিনি।

১৭ জানুয়ারি সকাল ৯টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী কংগ্রেস সেন্টারে যাবেন। সেখানে তার সঙ্গে ডব্লিউইএফ’র নির্বাহী চেয়ারম্যান ক্লস স্কভের সঙ্গে সাক্ষা‍ৎ হওয়ার কথা। সোয়া ১১টার দিকে ডব্লিউইএফ’র উদ্বোধনী প্লেনারিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। ২টার দিকে তিনি অংশ নেবেন ‘শ্যাপিং এ নিউ ওয়াটার ইকোনমি’ শীর্ষক কর্মশালায়। সোয়া ৩টার পর প্রধানমন্ত্রী ফিরে যাবেন তার আবাসস্থল সিলব্রেট্টা পার্ক হোটেলে। বিকেলে সোয়া ৫টার দিকে তিনি আবারও কংগ্রেস সেন্টারে আসবেন। এখানে সাড়ে ৫টার দিকে তিনি ‘হ্যার্নেসিং রিজিওনাল কোঅপারেশন ইন সাউথ এশিয়া’ শীর্ষক মতবিনিময় পর্বে অংশ নেবেন। পৌনে ৭টার দিকে প্রধানমন্ত্রী ফিরে যাবেন সফরকালীন আবাসস্থলে।

এ দিকে প্রধানমন্ত্রী সুইজ্যারল্যান্ড পৌঁছালে ফুলেল শুভেচ্ছা জানান ইউরোপ আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত সহ ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ।