সুইডেন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এ্যানটন টফ্ফট ঘুরে গেলেন সাতক্ষীরা


269 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুইডেন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এ্যানটন টফ্ফট ঘুরে গেলেন সাতক্ষীরা
জানুয়ারি ৮, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সুইডেন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এ্যানটন টফ্ফট সাইকেল যোগে সাতক্ষীরা সফর করলেন। তিনি সোমবার (০৭.০১.১৯) ভারতের হরিদাসপুর বর্ডার হয়ে বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।
নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এ্যানটন টফ্ফট সাইকেল যোগে কোলকাতা থেকে বেনাপোল দিয়ে প্রবেশ করে সকালে সাতক্ষীরার মাধবকাটিতে আসেন। সারাদিন বিভিন্ন গ্রাম ও সীমান্ত এলাকা ঘুরে বেড়ান। রাত্রে এখানে ব্যাড মিন্টন করেন। এ সময় তার সাথে সঙ্গ দেন বলাডাঙ্গা গ্রামে লাবনী এবং রাতে তার বাড়িতে অবস্থান করেন। সকালে বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান সানার বাড়িতে শীতের পিঠা খান। জীবনে এই প্রথমবার তিনি পিঠা খান এবং খুশি হন। সকালে দৈনিক সাতনদীর নির্বাহী সম্পাদকের সাথে আলাপচারিতায় মেতে ওঠেন। ছবি তোলেন। তার ভ্রমণের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে বলেন, বাংলাদেশ অপূর্ব সন্দর দেশ। তার মন ছুঁয়ে যায়।
এ্যানটন টফ্ফটরা তিন ভাই বোন। বোন সবার ছোট। বোন এই মূহুর্তে ইন্দোনেশিয়ার বালি দ্বীপ ভ্রমণে আছেন। বাবা অবসরপ্রাপ্ত মেরিন ইঞ্জিনিয়ার। মাতাও সরকারি চাকুরে। সাইকেল চালনা, মুভি দেখা, ভিডিও গেম খেলা ও ভ্রমণ কর তার সখ।
মঙ্গলবার সকাল ১১টার দিকে এ্যানটন টফ্ফটরা খুলনা রওনা দেন। সেখান থেকে বিশ্বসেরা ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন ভ্রমণে যাবেন। এরপর সিলেট হয়ে আবার ভারতে প্রবেশ করবেন। আসাম নাগাল্যান্ড হয়ে সাইকেলযোগে মিয়ানমার ভ্রমণে যাবেন। এখানে ভ্রমণ শেষ করে থাইল্যান্ড যাবেন এবং সর্বশেষ মালয়েশিয়ায় ভ্রমণ করে দেশে ফিরবেন।
##