সুনামগঞ্জের বানভাসি মানুষের পাশে ভিবিডি সাতক্ষীরা


117 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুনামগঞ্জের বানভাসি মানুষের পাশে ভিবিডি সাতক্ষীরা
জুলাই ২, ২০২২ জাতীয় দুুর্যোগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

দেশের সর্ববৃহৎ সেচ্ছাসেবী সংগঠন ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) তাদের মানবিক কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে সারা দেশে জনপ্রিয়তা অর্জন করেছে। সিলেট ও সুনামগঞ্জের বন্যায়ও তারা এগিয়ে এসেছে।

বন্যাদুর্গত সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি)। শনিবার (২ জুলাই) ভিবিডি সাতক্ষীরা ও খুলনার যৌথ উদ্যোগে জেলার সত্তরগোলা ও বিশ্বম্ভরপুর উপজেলার বন্যাদুর্গত অসহায় ৭০০ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বাংলাদেশ নৌবাহিনী ও ভিবিডি সুনামগঞ্জের সার্বিক সহযোগিতায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ভিবিডি সাতক্ষীরার সভাপতি সুব্রত হালদার ও খুলনার আহসানুল হাসান তানিম এ তথ্য জানান।

ভিবিডি সাতক্ষীরার সভাপতি সুব্রত হালদার বলেন, সাতক্ষীরা থেকে আমাদের পক্ষে বন্যাদুর্গত এলাকায় গিয়ে বানভাসি মানুষের পাশে দাঁড়ানো অনেক কষ্ট কর ছিল, একারণে ভিবিডি সাতক্ষীরা’র ভলেন্টিয়াররা বিগত কয়েকদিন যাবত শহরের সুলতানপুর বড় বাজার, মিনি মার্কেট, বিনেরপোতা মাছ বাজার, পাটকেলঘাটা বাজার, ভোমরা স্থলবন্দরসহ বিভিন্ন এলাকায় অর্থ সংগ্রহ করেছে, এসময় অর্থ সংগ্রহ কালে আমাদের ভলেন্টিয়ারদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। তার পরেও বাধা বিপত্তি পেরিয়ে বানভাসি মানুষের জন্য অর্থ সংগ্রহ করেছে ভিবিডি’র ভলেন্টিয়াররা।

তিনি বলেন, সকলের আর্থিক সহযোগিতায় দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে বাংলাদেশ নৌবাহিনী ও ভিবিডি সুনামগঞ্জের সহযোগিতায় চার ঘন্টা নদী ও হাওর পথ পাড়ি দিয়ে বন্যাদুর্গত এলাকায় ত্রাণসামগ্রী (শুকনো খাদ্য, শিশু খাদ্য, গর্ভবতী নারীদের সুষম খাদ্য ও স্যানিটারি ন্যাপকিন) বিতরণ করেছি, তবে তাদের জন্য এটি খুবি সামান্য। আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে, এটি ভিবিডি সাতক্ষীরা ও খুলনার যৌথ প্রয়াস। আগামীতে সকলের এধরণের সহযোগিতা অব্যাহত থাকবে এটাই প্রত্যাশা করছি।

#