সুন্দরবনের বাঘ হত্যা তো দুরের কথা, একটি পাখিও কখনো শিকার করিনি : এমপি জগলুল হায়দার


1072 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনের বাঘ হত্যা তো দুরের কথা, একটি পাখিও কখনো শিকার করিনি : এমপি জগলুল হায়দার
জুলাই ২৯, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর সুন্দরবন
Print Friendly, PDF & Email

কে জামান :
‘বাঘ হত্যা তো দুরের কথা, আমি জীবনে কখনো সুন্দরবনের একটি পাখিও শিকার করিনি’ বলে দাবি করেছেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

দৈনিক প্রথম আলো পত্রিকার (২৯ জূলাই সংখ্যা) উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, প্রকাশিত প্রতিবেদনে ইন্টারপোলের বরাত দিয়ে বাঘ হত্যা এবং ডাকাত দলগুলিকে অস্ত্র সরবরাহকারী ৩২ ব্যক্তির মধ্যে তার নাম উল্লেখ করা হয়েছে।  তিনি রিপোর্টটি প্রত্যাখ্যান করেন এবং প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে শুক্রবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন।

----DSC_0534

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সুন্দরবন রক্ষার জন্য যখন তিনি একের পর এক পদক্ষেপ নিচ্ছেন, বনদস্যুদের বিরুদ্ধে একাধিকবার মহান জাতীয় সংসদে কথা বলছেন ঠিক তখনই একটি মহল চক্রান্ত করে মিথ্যে তথ্য সরবরাহ করে তার সুনাম ক্ষন্ন করার চেষ্টা করছে। এই মিথ্যা প্রচার দিয়ে তার ও সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার চেষ্টা করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। সংবাদপত্রে তাকে জড়িয়ে প্রকাশিত রিপোর্টটি প্রত্যাখ্যান করে তিনি বলেন, এর পেছনে একটি স্বার্থান্বেষীমহলের হাত রয়েছে।

এসএম জগলুল হায়দার  ২৯ জুলাইয়ের দৈনিক প্রথম আলো পত্রিকায় তাকে নিয়ে প্রকাশিত রিপোর্টের  প্রতিবাদ জানাতে  শুক্রবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে  আসেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম , যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহুরুল হায়দার বাবু, শ্যামনগর আওয়ামী লীগ নেতা আকবর কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

এস এম জগলুল হায়দার আরও বলেন, তিনি  বিশ্ব ঐতিহ্য  সুন্দরবনের সম্পদ  ও বাঘসহ প্রাণিকুল রক্ষায় কাজ করে যাচ্ছেন। তিনি এমপি হওয়ার পর কখনো সুন্দরবনে যাননি। এমনকি তার পরিবারের সদস্যরাও সুন্দরবনে যায়নি। এছাড়া জলদস্যুদের বিপক্ষে তিনি কঠোর অবস্থান নিয়েছেন।  অথচ বিরোধী ও প্রতিদ্বন্দ্বী রাজনৈতিকমহল এই মিথ্যা তথ্য সরবরাহ করে  তার ও সরকারের ভাবমুর্তি বিনষ্ট করার অপচেষ্টা চালিয়েছে। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।