সুন্দরবনের রায়মঙ্গল থেকে ৩০ জেলে মুক্তিপনের দাবীতে অপহরন


461 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনের রায়মঙ্গল থেকে ৩০ জেলে মুক্তিপনের দাবীতে অপহরন
অক্টোবর ৫, ২০১৬ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :
সুন্দরবনের রায়মঙ্গল সীমানার ইলসেমারী ও খাজুর দানা থেকে ৩০ নৌকা সহ ৩০ জেলে অস্ত্রের মুখে অপহরন করেছে  বনদস্যু আলামীন ও  রেজাউল বাহিনী।

এদিকে, মুক্তিপনের টাকা দিয়ে ফিরে আসেছে  শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের  কালিন্চে গ্রামের আফসার আলীর পুত্র জেলে কালাম গাজী ( ৩০)।

বুধবার সকালে বন থেকে লোকালয়ে ফিরে জেলে কালাম গাজী জানান, গত তিন দিন আগে সুন্দরবনের ইলসেমারী ও খাজুর দানা নদীর জেলে পল্লীতে হানা দিয়ে বনদস্যু আলামীন ও রেজাউল বাহিনী ৩০ নৌকা সহ ৩০ জেলেকে অস্ত্রের মুখে দশ লাখ টাকা মুক্তিপনের দাবীতে অপহরন করে ।

অপহৃত জেলেরা হলেন, উপজেলার কালিন্চে গ্রামের ছফেদ গাজীর ছেলে রবিউল  ইসলাম( ২৫),হাফিজুর রহমান( ৩৭) , একই গ্রামের আহমেদ কাগুচীর ছেলে ইমান আলী( ২২) ,নুরো গাজীর ছেলে আমজাদ গাজী( ৩৭) । অপর অপহৃত জেলেদের নাম পরিচয় রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে পাওয়া যায়নি
এদিকে ফিরা জেলে কালাম গাজী আরো বলেন, উপজেলার পদ্ধপুকুর, গাবুরা, মুন্সিগন্জ, হরিনগর ও কৈখালী এলাকার ৩০ জেলে নৌকা জাল নিয়ে দুই বাহিনী রেজাউল ও আলামিনের কব্জায় আটক আছে।

জেলেদের পরিবারের পক্ষ থেকে উদ্ধারের চেষ্টা চলছে বলে জানা গেছে।
সাতক্ষীরা রেন্জের সহকারী বন কর্মকর্তা মোঃ শোয়েব খান বলেন,অপহরনের বিষয়টি জেলেদের মুখে শুনেছি।তবে এবিষয়ে বনবিভাগে জেলেরা কোন লিখিত অভিযোগ করেনি।
শ্যামনগর থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন,অপহনের বিষয়ে থানা কেউ লিখিত অভিযোগ করেনি।
####