সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মুক্তিপণের দাবিতে চার জেলেকে অপহরণ


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মুক্তিপণের দাবিতে চার জেলেকে অপহরণ
জুন ২১, ২০২০ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

সামিউল মনির ::

মাথাপিছু এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে পুশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের দাড়গাং এলাকা থেকে শনিবার সকালে চার জেলেকে অপহরণ করেছে বনদস্যুরা। নিজেদেরকে বুলবুল বাহিনী পরিচয় দিয়ে বনদস্যু দলটি দাবিকৃত টাকা তিনদিনের মধ্যে পৌছে না দিলে অপহৃত জেলেদের জীবনে মেরে ফেরার হুমকি দিয়েছে।
অপহরণের শিকার জেলেরা যথাক্রমে শ্যামনগর উপজেলার টেংরাখালীর জাকির হোসেন (৪৪), ফজর আলী (২৪), আজিবর রহমান (২৫) ও নুতনঘেরী গ্রামের শহীদ মোল্যা(৪২)।
ফিরে আসা জেলে বেলায়েত হোসেন ও মোজাম সরদারসহ অন্যরা জানায় চারদিন পুর্বে কৈখালী ষে।টশন অফিস থেকে অনুমতি নিে য়তারা সুন্দরবনে মাছ ধরতে যায়। শনিবার সকালের কিছু পরে সশস্ত্র অবস্থায় পাঁচ জনের একটি দল প্রতিটি নৌকা থেকে একজন করে জেলে উঠিয়ে নিয়ে মুক্তিপণ বাবদ এক লাখ করে টাকা দাবি করে। পরবর্তীতে মোবাইলে বিকাশ নম্বর জানিয়ে দেয়ার পর ঐ নম্বরে টাকা পাঠানো শেষে বনদস্যুরা অপহৃত জেলেদের মুক্তি দেবে বলেও এসব জেলে জানায়।
স্থানীয় ইউপি সদস্য আনোয়ারুল ইসলাম বলেন, অপহরনের শিকার জেলেরা অনেক গরীব। মুক্তিপণের টাকা সংগ্রহ করতে যেয়ে তারা বিভিন্ন সমিতিতে দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছে।
এবিষয়ে সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম এ হাসান বলেন, জেলে অপহরণের বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হুদা জানান, জেলে অপহরনের বিষয়ে রোববার পর্যন্ত কেউ মৌখিক বা লিখিতভাবে পুলিশকে কোন তথ্য জানায়নি।

#