সুন্দরবনে অপহৃত চার জেলের ২ জন মুক্তিপণ দিয়ে বাড়িতে ফিরেছে


98 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনে অপহৃত চার জেলের ২ জন মুক্তিপণ দিয়ে বাড়িতে ফিরেছে
জুন ২৫, ২০২০ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

সামিউল মনির ::

সুন্দরবনের বনদস্যুদের হাতে অপহরণের শিকার চার জেলের মধ্যে জাকির হোসেন ও ফজের আলী নামের দুই জেলে এক লাখ কুড়ি হাজার টাকা মুক্তিপণ পরিশোধ করে জিম্মিদশা থেকে মুক্তি পেয়েছে। মঙ্গলবার বিকাশযোগে টাকা পরিশোধের পর বুধবার রাতে তারা মুক্তি পেয়ে তারা বাড়িতে ফিরে আসে।
তবে মুক্তিপণের টাকা অদ্যবধি পরিশোধ করতে না পারায় নুতন ঘেরী গ্রামের শহীদ মোল্যা ও মীরগাং গ্রামের আজিবর রহমানকে বৃহস্পতিবার পর্যন্ত মুক্তি দেয়া হয়নি।
উল্লেখ্য পাঁচ সদস্যের একটি সশস্ত্র বনদস্যু দল গত শনিবার পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের দাড়গাং এলাকা থেকে ঐ চার জেলেকে অপহরণ করে। নিজেদেরকে বুলবুল বাহিনী পরিচয় দিয়ে বনদস্যু দলটি অপহরনের শিকার প্রতি জেলের জন্য এক লাখ করে টাকা মুক্তিপণ দাবি করে।
দাবিকৃত টাকা তিনদিনের মধ্যে পৌছে না দিলে অপহৃত জেলেদের জীবনে মেরে ফেরার হুমকি দিয়েছে।
গুন্দরবন সংলগ্ন রমজাননগর ইউনিয়নের ইউপি সদস ্রআব্দুল হামিদ লাল্টু বলেন, সমিতি ও মহাজনের থেকে চড়াসুদে ঋণ নিয়ে দুই জেলের পরিবার ুক্তিপণ দিয়ে দুইজনকে মুক্ত করেছে। তবে বাকি দুই জেলের পরিবারের পক্ষ থেকে টাকা পরিশোধে বিলম্ব হওয়ায় তাদেরকে মক্তি দেয়া হয়নি বলে বনদস্যুদের ডেরায় আটক দুই জেলের স্বজনরা অভিযোগ করেছে।
সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম এ হাসান বলেন, জেলে অপহরন কিংবা ফিরে আসা নিয়ে সাধারনত জিম্মি জেলেদের পরিবার গোপনে মিমাংসা করে। সেজন্য কোন জেলে অপহরনসহ ফিরে আসার বিষয়ে তাকে কেউ কোন তথ্য দেয়নি।।

#