সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ কয়রার বনদস্যু আনারুল নিহত : অস্ত্র ও গুলি উদ্ধার


834 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ কয়রার বনদস্যু আনারুল নিহত : অস্ত্র ও গুলি উদ্ধার
আগস্ট ১২, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ মনিরুজ্জামান মনু, কয়রা :
সুন্দরবনে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু জোনাব বাহিনীর সদস্য আনারুল সানা (৪৫) নিহত হয়েছে । সে কয়রা উপজেলার মহারাজপুর গ্রামের জিয়াদ আলী সানার পুত্র ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার বেলা ২টার দিকে কয়রা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করে । পরবর্তিতে তাকে কয়রা থানায় নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার ও তার সহযোগিদের সম্পর্কে বিশেষ তথ্য পায় পুলিশ।

শুক্রবার ভোর রাত ৪টা ৩৫ মিনিটে কয়রা থানার অফিসার ইনচার্জ শেখ শমসের আলীর নেতৃত্বে পুলিশের একটি দল সুন্দরবনের খড়খুড়িয়া নদীর নাপিতখালী খাল এলাকায় অস্ত্র উদ্ধার ও সহযোগিদের গ্রেফতারের জন্য অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আনারুলের সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষন করতে থাকে ।

পুলিশ আত্মরক্ষার্থে পাল্টাগুলি বর্ষন করলে তার সহযোগিদের ছোড়াগুলিতে সে নিহত হয়। এ সময় কয়রা থানার তিন পুলিশ কনস্টেবল আমিনুর, জাহিদুল ও শাহ আলম আহত হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি দেশী তৈরী বন্দুক ,৫রাউন্ড বন্দুকের গুলি,২টি ধারালো দা উদ্ধার করে। এ ব্যাপারে কয়রা থানায় ২টি মামলা হয়েছে।

কয়রা থানা অফিসার ইনচার্জ শেখ শমসের আলী জানান, নিহত আনারুলের বিরুদ্ধে কয়রা সহ বিভিন্ন থানায় ১টি হত্যা , ২টি অস্ত্র,৬টি ডাকাতি ও ১টি ডাকাতির প্রস্তুতি মামলা সহ মোট ১০টি মামলা রয়েছে ।তার মৃত্যূর খবর শুনে জেলে বাওয়ালীদের মধ্যে স্বস্তি ফিরে আসলেও আতংকে রয়েছে তার সহযোগিরা। নিহত আনারুল বিগত দিনে  নিজ নামে বাহিনী তৈরী করে সুন্দরবনে রাম রাজত্ব চালিয়ে আসছিলো ।পরবর্তিতে আনারুল বাহিনী বিলুপ্ত করে কুখ্যাত বনদস্যু জোনাব বাহিনীর সাথে যোগ দেয় ।