সুন্দরবনে বাগদা পোনা আহরণের সময় ৫ জেলে আটক


146 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনে বাগদা পোনা আহরণের সময় ৫ জেলে আটক
জুন ২৪, ২০২১ ফটো গ্যালারি শ্যামনগর সুন্দরবন
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহিনে রাজাখালী খালে অবৈধভাবে বাগদা পোনা আহরণের সময় ৫ জেলেকে আটক করেছে সুন্দরবন স্মার্ট পেট্রোøল টিমের সদস্যরা। বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে স্মার্ট পেট্রোল টিমের দলপতি ও কোবাতক বন স্টেশন অফিসার (এসও) মো: নাসিরউদ্দীনের নেতৃত্বে মালামালসহ উক্ত জেলেদের আটক করে।

এ সময় জেলেদের ব্যবহৃত ২টি নৌকা, ড্রাম, দা, বৈঠা, দুটি জাল ও দড়িসহ ২ হাজার বাগদা মাছের পোনা জব্দ করে স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা। জব্দকৃত বাগদা মাছের পোনা তাৎক্ষণিক নদীতে অবমুক্ত করা হয়।

আটককৃত ৫ জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার টেংরাখালী গ্রামের সফেদ গাজীর ছেলে মোশারফ গাজী এবং একই গ্রামের জয়নাল আবেদীনের ছেলে রফিকুল ইসলাম, সাকাত শেখের ছেলে কাদের শেখ, জিয়াদ গাজীর ছেলে অমেদ আলী এবং বৈশখালী গ্রামে শেখ রাশিদুলের ছেলে ফজের আলী।

সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবনে নদ নদীতে সকল প্রকার মাছের পোনা আহরণ নিষিদ্ধ আছে। এমতাবস্থায় বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে ওই জেলেরা সুন্দরবনে প্রবেশ করে অবৈধভাবে নদীতে মাছের পোনা আহরণ করার সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।##