সুন্দরবনে মাছ ধরার অনুমতি নিয়ে হরিণ শিকার !


308 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনে মাছ ধরার অনুমতি নিয়ে হরিণ শিকার !
ফেব্রুয়ারি ১, ২০১৯ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সুন্দরবনে মাছ ধরার অনুমতি (পাস) নিয়ে হরিণ শিকারের অপরাধে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বন বিভাগ। বৃহস্পতিবার ভোরে সুন্দরবনের কাগাখাল এলাকায় একটি হরিণ জবাই করলে বন প্রহরীদের ধাওয়ায় পালিয়ে যায় তারা। পরে ঘটনাস্থল থেকে জবাইকৃত হরিণ, হরিণ শিকারের ফাঁদ ও একটি নৌকা জব্দ করে বন রক্ষীরা।

পালিয়ে যাওয়া এখলাছ হাওলাদার (৩৫), ইলিয়াছ হাওলাদার (৩২) ও ইয়াছিন হাওলাদারের (৩০) বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে বন আইনে একটি মামলা দায়ের করেছেন চরাপুটিয়া ক্যাম্প ইনচার্জ মো. ইসমাইল হোসেন। তাদের বাড়ি মোংলার মিঠাখালী ইউনিয়নের দক্ষিণ চাঁদপাই গ্রামে বলে জানায় বনবিভাগ।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরাপুটিয়া ক্যাম্প ইনচার্জ মো. ইসমাইল হোসেন জানান, অভিযুক্তরা বনের কাগাখালের ভারানীতে অবস্থান নিয়ে হরিণ শিকার করছিল। এ সময় ওই এলাকায় টহলরত বন প্রহরীরা তাদেরকে ধাওয়া করলে বনের গহীনে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১টি জবাইকৃত হরিণ, ২শ হাত লম্বা নাইলন সুতার ফাঁদ ও ১টি নৌকা উদ্ধার করা হয়েছে।

৫৬ ইঞ্চি লম্বা, ৩৬ ইঞ্চি চওড়া ও ৩১ ইঞ্চি উচ্চতার জবাইকৃত হরিণটি বাগেরহাট-০১ আদালতে পাঠানোর পর নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগমের উপস্থিতিতে সুরতহাল সম্পন্ন করে মাটি চাঁপা দেয়া হয়েছে।