সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে বাহিনীর প্রধান নিহত বিপুল পরিমান আগ্নেয়াস্ত্রগোলাবারুদ উদ্ধার


300 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে বাহিনীর প্রধান নিহত বিপুল পরিমান  আগ্নেয়াস্ত্রগোলাবারুদ উদ্ধার
মে ৬, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট :
পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শেলা নদী এলাকায় র‌্যাব-৮ এর সাথেজলদস্যু আলম বাহিনীর বন্দুক যুদ্ধে বাহিনী প্রধান আলম নিহত হয়েছে।এ সময়ে বনের ভিতরে তাল্লাশি করে ১২ টি আগ্নেয়াস্ত্র ও প্রায় ৫ শত গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব। শুক্রবার সকাল সাড়ে ৬ টার দিকে এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম জানান, সুন্দরবনে নিয়মিত টহলকালে র‌্যাব-৮ এর সদস্যরা সংবাদ পান শেলা নদীতে জনদস্যু আলম বাহিনী চাঁদা তুলছেন। এ সময় র‌্যাব ওই এলাকায় ছদ্মবেশে অভিযান শুরু করে। বনদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষন শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি শুরু করে। প্রায় ঘন্টা ব্যাপী বন্দুক যুদ্ধের পর বনদস্যুরা পিছু হটে গেলে র‌্যাব সুন্দরবনের ওই এলাকায় তাল্লাশি শুরু করে। এ সময়ে এক জলদস্যুর গুলিবিদ্ধ লাশ ও দেশী-বিদেশী ১২ টি আগ্নেয়াস্ত্র ও ৫০০ রাউন্ড গুলি উদ্ধার করে। পরে স্থানীয় জেলেরা নিহত জলদস্যু আলম বাহিনীর প্রধান আলম ওরফে আলম খাঁন বলে সনাক্ত করে। নিহত বনদস্যুর লাশ, আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ বাগেরহাটের মংলা থানায় হস্তান্তর করা হবেলে র‌্যাব-৮ এর কর্মকর্তা জানান।
ঘটনাস্থল থেকে ১২টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র, ৪শ ৬৫ রাউন্ড  ও দস্যুদের ব্যবহারকৃত বিভিন্ন ধরণের সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মালামাল হলো ২টি ওয়ান শুটার গান, ৪টি একনলা বন্দুক, ২টি দোনলা বন্দুক, ২টি এয়ারগান, ২টি কাটা রাইফেল,  ৪৬৫ রাউন্ড গুলি ও ২টি রামদা, ২টি মোবাইল।

বাগেরহাটে পানগুছি নদীতে ডুবে করুন মৃত্যু
এস.এম. সাইফুল ইসলাম কবির বাগেরহাট ব্যুরো থেকে:বাগেরহাটের মোড়েলগঞ্জ পুরাতন থানার নিকট পানগুছি নদীতে ডুবে জাহাঙ্গীর হাওলাদার (৫৬) নামের এক ব্যাক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। মৃত.আছের উদ্দিন হাওলাদারের ছেলে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে সে বাড়ি সংলগ্ন নদীতে গোসল করতে নামে। ধারণা করা হচ্ছে এসময় সে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে পানিতে ডুবে যায়। মোড়েলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও কোর্স গার্ডের ডুবুরি দল নদীতে মৃত.দেহ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। ফায়ার সার্ভিসের এক কর্মী জানান, প্রবল জোয়ারে ওই ব্যাক্তির মৃত দেহ দূরে ভেসে গেছে। তবে তাদের উদ্ধার তৎপরতা অব্যাহত থাকবে। খুলনা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলও  উদ্ধার কাজে অংশ নিয়েছে। ##

মোরেলগঞ্জে রাজাকার প্রীতির অভিযোগে
যুবলীগ সভাপতিকে বহিস্কারের সুপারিশ
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট:
বাগেরহাটের মোরেলগঞ্জে রাজাকার প্রীতির অভিযোগে নিশানবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি শামীম আহসান তালুকদারকে সভাপতির পদসহ দল থেকে বহিস্কারের সুপারিশ করা হয়েছে। ইউনিয়ন যুবলীগের এক বর্ধীত সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহসভাপতি মৃধা মনিরুজ্জামান জসিম ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন বাচ্চু গতকাল শুক্রবার জানান, সভাপতি শামীম আসান তালুকদার গেল জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিরোধীতা করেছেন। সর্বশেষ দু’দফা ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরোধীতা করে জামায়াত ও বিএনপির প্রার্থীর পক্ষে সরাসরি মাঠে কাজ করেছে এবং ভোট কিনেও দিয়েছে। এমন অনেক অভিযোগের প্রেক্ষিতে শামীম আহসানের বিরুদ্ধে দলীয় সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় তাকে সভাপতির পদসহ দলের সদস্য পদ থেকে বহিস্কারের সুপারিশ করা হয়েছে।
এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু বলেন, যুবলীগ সভাপতি শামীম আহসানের বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের অনেক অভিযোগ রয়েছে।
এ সম্পর্কে জানতে চাইলে নিশানবাড়িয়া ইউপি যুবলীগ সভাপতি শামীম আহসান তালুকদার বলেন, ‘আমি দলের জন্য নিবেদিত। আমি ইউপি নির্বাচনে প্রার্থী থাকায় আমার উপর অনেকে ক্ষুব্ধ হয়। আমার সাংগঠনিক তৎপরতায় ওই ইউপিতে যুবলীগ প্রতিষ্ঠিত হয়েছে। এসব কারনে অনেকে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে’। ##