সুন্দরবনে ২০ মহিষের অবৈধ অনুপ্রবেশ


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনে ২০ মহিষের অবৈধ অনুপ্রবেশ
এপ্রিল ২০, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডেস্ক :

সংরক্ষিত সুন্দরবনে ২০টি মহিষের অবৈধ অনুপ্রবেশ করে ঘাস খাওয়ানোর অভিযোগে মহিষ মালিক সোহেল ফরাজীকে চার হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ বুধবার দুপুরে বাগেরহাটের শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো. অতুল মন্ডল ভ্রাম্যমান আদালত বসিয়ে বন আইনের ১৮৭১ সালের ১১ ধারায় গবাদি পশু চরানোর দায়ে তাকে এই জরিমানা করেন।

সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন কর্মকর্তা সুলতান মাহমুদ এই প্রতিবেদককে বলেন, সকাল দশটার দিকে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পিসি বারইখালী গ্রামের সোহেল ফরাজী ২০টি মহিষ নিয়ে সুন্দরবনের ধানসাগর এলাকায় অবৈধ অনুপ্রবেশ করে কাঁচা ঘাস খাওয়াতে থাকে। এসময় সুন্দরবন কর্মীরা তাকে ওইসব মহিষসহ আটক করে। পরে ভ্রাম্যমান আদালত মহিষ প্রতি দুইশো টাকা করে মোট চার হাজার টাকা জরিমানা করে।

গত ১৮ এপ্রিল সুন্দরবনের নাংলি ফরেস্ট ক্যাম্প এলাকায় দুর্বৃত্তরা আগুন দেয়ার পর সুন্দরবনে সাধারণ মানুষের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। সুন্দরবনে আগুন দেয়ার পর ওই এলাকায় পাহারা জোরদার করতে পাঁচটি ফায়ার ওয়াচ টিম গঠন করা হয়। তারা জনসাধারণের প্রবেশ ঠেকাতে নিয়মিত টহল দিচ্ছে।