সুন্দরবন টেক্সটাইল মিলে মজুরী বৃদ্ধির দাবিতে দ্বিতীয় দিনের মতো শ্রমিক ধর্মঘট


314 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবন টেক্সটাইল মিলে মজুরী বৃদ্ধির দাবিতে দ্বিতীয় দিনের মতো শ্রমিক ধর্মঘট
আগস্ট ২, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আশরাফুল আলম :
মজুরী বৃদ্ধি সহ ৪ দফা দাবিতে শ্রমিক ধর্মঘটে অচল হয়ে পড়েছে সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলস। দ্বিতীয় দিনের মত আজ সকাল ৬ টা থেকে কাজে যোগ না দিয়ে আবারও মিলের প্রধান ফটকে অবস্থান নেয় শ্রমিকরা। এ সময় তারা ১২০ টাকা থেকে ৩০০ টাকা মজুরী, ঈদ বোনাস, প্রতিমাসের মাসের ৫ তারিখের মধ্যে বেতন ভাতা প্রদান ও মিলের টেকনিক্যাল ম্যানেজার খলিলুর রহমানের অপসারনের দাবিতে আন্দোলনরত শ্রমিকরা বিভিন্ন স্লোগান দিতে থাকে।

পরে সকাল সাড়ে ১১ টার দিকে বিক্ষুদ্ব শ্রমিকরা সাতক্ষীরা-খুলনা মহাসড়কে বিক্ষোভ মিছিল করে।

এদিকে গতকাল সোমবার থেকে সুতা তৈরীর কাজ বন্ধ করে ধর্মঘট পালন করায় মিলটি দুই দিন ধরে কার্যত অচল হয়ে পড়েছে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তাদের দিনপ্রতি ১২০ টাকা মজুরী দেওয়া হয়। এনিয়ে গত এক বছর যাবত মিল কর্তৃপক্ষের কাছে মিলের মোট সাড়ে তিন’শ শ্রমিক মজুরী বাড়িয়ে ৩০০ টাকা মজুরিসহ ৪ দফা দাবি জানিয়ে আসছিল। কিন্তু তাদের কথায় কর্ণপাত করছে না মিল কর্তৃপক্ষ। এতে বাধ্য হয়ে ১ আগষ্ট থেকে সকাল থেকে তারা সুতা তৈরীর কাজ বন্ধ করে আন্দোলন শুরু করে।

এদিকে, সকালে সুন্দরবন টেক্সটাইল মিলের ব্যবস্থাপক আবু হানিফ আন্দোলনরত শ্রমিকদের সাথে গিয়ে বেতন বৃদ্ধির ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও তা সুরা না হওয়ায় শ্রমিকরা আন্দোলন অব্যাহত রেখেছে। এ ব্যাপারে ব্যবস্থাপক আবু হানিফ জানান, মিলটি চলছে সার্ভিস চার্জ ভিত্তিতে। বিভিন্ন মিল থেকে মজুরী বৃদ্ধির দাবি উঠছে। আমি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কতৃপক্ষ সিদ্ধান্ত দিলে বেতন বৃদ্ধি করা হবে। #