সুন্দরবন থেকে ১ টি ট্রলার, ২১ টি ভারতীয় গরু জব্দ। তিন ভারতীয় নাগরিকসহ ৬ যুবক আটক


514 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবন থেকে ১ টি ট্রলার, ২১ টি ভারতীয় গরু জব্দ। তিন ভারতীয় নাগরিকসহ ৬ যুবক আটক
আগস্ট ১৮, ২০১৫ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের মামুদা নদীর ফিরিঙ্গি নামক স্থান থেকে ১টি ট্রলার, ২১ টি ভারতীয় গরু, ৩ জন ভারতীয় যুবক ও বাংলাদেশের ৩ যুবককে আটক করেছে বনবিভাগের স্মার্ট পেট্রোলটিমের সদস্যরা । সোমবার  রাতে তাদেরকে আটক করে বনবিভাগের বুড়িগোয়ালিনী ষ্টেশনে নিয়ে আসা হয়। রিপোর্ট লেখা পর্যন্ত আটক গরু ও যুবকদের বনবিভাগের হেফাজতে ছিল। আটককৃতরা  হলো, ভারতের দক্ষিন ২৪ পরগনা জেলার ফুলতলী থানার নীমতলা গ্রামের ইদ্রিস মিস্ত্রীর ছেলে রিয়াজুল মিস্ত্রী (২৫), আমান উদ্দিন সরদারের ছেলে সহিদুল সরদার (৩০), মোমরেজ লস্কার এর ছেলে সাইদুর লস্কার (৪৭), ও বাংলাদেশের সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের মোবারক গাজীর ছেলে রাশিদুল (২২), মোমিন কাগুজীর ছেলে তাকবির (৩০), ও মোশারফ বরকন্দাজ এর ছেলে ইসরাফিল (২৩)।

বনবিভাগের বুড়িগোয়ালিনী ষ্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, সুন্দরবন রক্ষা এবং বনদস্যু নিধনের জন্য সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবনে বেশ কিছু দিন যাবত  র্স্মাট পেট্রোল টিমের সদস্যরা অভিযান অব্যহত রেখেছে। ওই টিমের সদস্য ফরেস্টার জুয়েল চৌধুরী ও ফরেস্টোর কামরুল ইসলামের নেতৃত্বে সুন্দরবনের  মামুদা নদীর ফিরিঙ্গি নামক স্থান থেকে দুই সিলিন্ডার বিশিষ্ট ১টি ইঞ্জিন চালিত ট্রলার, ২১ টি ভারতীয় গরু ও ৩ ভারতীয় নাগরিকসহ ৬ যুবককে আটক করা হয়েছে। মঙ্গলবার বিকেলে তাদেরকে শ্যামনগর থানায় হস্তান্তর করা হবে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ এনামুল হক ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে (বিকেল সাড়ে ৫টার সময় ) জানান, বন বিভাগ বিষয়টি থানায় জানানোর পর বিকেলে আটককৃতদের আনতে মুন্সিগঞ্জে পুলিশ পাঠানো হয়েছে। বন বিভাগ এ ব্যাপারে লিখিত এজহার দেয়ার পর মামলা রেকর্ড করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।