সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ থেকে এক জেলে অপহরন


492 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ থেকে এক জেলে অপহরন
মার্চ ২৬, ২০১৭ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
মুক্তিপনের দাবীতে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের নচুখালী খাল থেকে এক জেলেকে অপহরন করেছে বনদস্যু ছোটভাই বাহিনীর সদস্যরা। ৫০ হাজার টাকা মুক্তিপনের দাবিতে রোববার ভোরে সুন্দবনের গোলাখালী এলাকা সংলগ্ন মাথাভাঙ্গা নদীর নচুখালী খাল থেকে তাকে অপহরন করা হয়। অপহৃত জেলের নাম রাশিদুল শেখ (২৩)। তিনি শ্যামনগর উপজেলার মীরগাং গ্রামের এবাদুল শেখের ছেলে।
ফিরে আসা জেলে মীরগাং এলাকার নাসের গাজীর ছেলে শাহজান গাজী, একই এলাকার সুপদ মন্ডলের ছেলে দীনেশ মন্ডল ও দাদন ব্যবসায়ী হাজী আব্দুর রহমান জানান, কৈখালী বন অফিস থেকে অনুমতি নিয়ে সুন্দবনের ভিতরে মাছ ধরতে যান রাশিদুল শেখ। ভোরে ৫০ হাজার টাকা মুক্তিপনের দাবীতে সুন্দবনের মাথাভাঙ্গা নদীর নচুখালী খাল থেকে তাকে অপহরণ করে বনদস্যু ছোটভাই বাহিনীর সদস্যরা। তারা জানান, সম্প্রতি আলিম বাহিনীর প্রধান আলিমসহ তার কিছু লোক আইনশৃখংলা বাহিনীর কাছে আতœসমর্পন করেন। তবে, এই বাহিনীর অবশিষ্ট্য ৭ সদস্যকে নিয়ে গঠিত হয়েছে এই ছোটভাই বাহিনী। তারা আরো জানান, বনদস্যুদের আত্যাচারে জেলেরা অতিষ্ঠ হয়ে গেছেন।
সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন-সংরক্ষক মাকছুদুল আলম জানান, জেলে অপহরনের বিষয়টি আমাদেরকে তেমনভাবে জানানো হয়না। বনদস্যুদের ভয়ভীতির কারনে তাদের পরিবারের পক্ষ থেকে আমাদের কিছু জানানো হয়না। তিনি আরো জানান, অপহৃতদের পরিবারের পক্ষ থেকে আমাদের জানানো হলে আমরা সাথে সাথেই ব্যবস্থা নিতে পারি।
এ ব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, অপহৃতদের পরিবারের পক্ষ থানায় এখনও পর্যন্ত কেউ কোন অভিযোগ দেননি। অভিযোগ দিলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
###