‘সুন্দর জাতী গঠনে শিক্ষার ভূমিকা অপরিসীম’


728 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘সুন্দর জাতী গঠনে শিক্ষার ভূমিকা অপরিসীম’
মার্চ ১১, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পলাশ কর্মকার, কপিলমুনি ::
সুষ্ঠু ও সুন্দর জাতী গঠনে শিক্ষার ভূমিকা অপরিসীম। কপিলমুনি কলেজ থেকে শিক্ষা গ্রহণ করে এ এলাকার প্রতিটি ঘরে অসংখ্য শিক্ষিত মানুষ গড়ে উঠেছে। সেই ১৯৬৭ সাল থেকে আজ পর্যন্ত এই কলেজে পড়ে অনেক শিক্ষার্থী আজ দেশের বড় বড় জায়গায় চাকরী করছেন, নেতৃত্ব দিচ্ছেন। বর্তমান সরকার দেশের শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করে চলেছেন। তার ধারাবাহিকতায় এই কলেজে উন্নয়ন হয়েছে এবং ভবিষ্যতেও হবে।
শনিবার কপিলমুনি কলেজে সুবর্ণ জয়ন্তী ও পূণর্মিলনীর স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনা-৬ আসনের সাংসদ এড. শেখ মোঃ নূরুল হক উপরোক্ত কথাগুলো বলেন। কলেজ ক্যাম্পাসে দুপুর ২টায় অনুষ্ঠিত স্মৃতিচারণ ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোঃ হাবিবুল্যাহ বাহার। বিশেষ অতিথি ছিলেন, সাবেক অধ্যক্ষ মোঃ সহর আলী গাজী, আ’লীগ নেতা শেখ মনিরুল ইসলাম, যশোর জেলা যুগ্ম জজ নুরুল ইসলাম, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আঃ রহমান, পাইকগাছা ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, দুদক কর্মকর্তা রামমোহন রায়, কপিলমুনি ইউপি চেয়ারম্যান মোঃ কওছার আলী জোয়ার্দার, প্রধান শিক্ষিকা রহিমা আখতার শম্পা, উপজেলা আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক মলঙ্গী, রতন ভদ্র, কপিলমুনি বণিক সমিতির সভাপতি এম বুলবুল আহম্মেদ, সাধারণ সম্পাদক ও আ’লীগ নেতা সরদার গোলাম মোস্তফা, উপজেলা আ’লীগ নেতা জি এম হেদায়েত আলী টুকু, আনন্দ মোহন বিশ্বাস, কপিলমুনি ইউনিয়ন আ’লীগের সভাপতি যুগোল কিশোর দে, সাঃ সম্পাদক শেখ ইকবাল হোসেন খোকন, কপিলমুনি সিটি প্রেসক্লাবের সভাপতি এম আজাদ হোসেন, দৈনিক কালের কন্ঠের সিনিয়র রিপোর্টার নিখিল ভদ্র প্রমুখ।

‘এসো হাতে রাখি হাত’ এই শ্লোগানকে সামনে রেখে কলেজটির পঞ্চাশ বছর পূর্তিতে এ আয়োজন করে উদ্যাপন কমিটি। সভার আগে সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা উত্তোলন, ১০ টায় র‌্যালী অনুষ্ঠিত হয়। সভার শুরুতে প্রাক্তন শিক্ষার্থীরা শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।