সুপ্রিমকোর্ট খুলছে রবিবার


259 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুপ্রিমকোর্ট খুলছে রবিবার
অক্টোবর ২৭, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
ছুটি ও অবকাশ শেষে দীর্ঘ ৫১ দিন পর আগামী রবিবার (৩০ অক্টোবর) থেকে সুপ্রিমকোর্ট খুলছে। গত ৯ সেপ্টেম্বর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত সাপ্তাহিক ছুটি, ঈদ-উল-আযহা, দুর্গাপূজাসহ সরকার ঘোষিত ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়ামিত বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে। তবে এ সময়ে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুপ্রিমকোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ ছিল।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় ঠিক করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়। এ সময় উভয় বিভাগে বেশ কিছু মামলায় আদেশও হয়েছে।

অবকাশকালীন ছুটি শেষে রবিবার ৩০ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ এটর্নি জেনারেল, সুপ্রিমকোর্ট বার-এর সভাপতি-সম্পাদক ও বিজ্ঞ আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস ৩০ অক্টোবর রবিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সুপ্রিমকোর্টের মূল ভবনের ভেতরে লনে এ সৌজন্য সাক্ষাৎ হবে।