সুষ্ট শিক্ষার পরিবেশ ও শান্তিপূর্ণ সমাজ গড়ার লক্ষ্যে নর্দান ইউনিভার্সিটির জঙ্গি বিরোধী মানববন্ধন


460 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুষ্ট শিক্ষার পরিবেশ ও শান্তিপূর্ণ সমাজ গড়ার লক্ষ্যে নর্দান ইউনিভার্সিটির জঙ্গি বিরোধী  মানববন্ধন
আগস্ট ১, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গত ১লা জুলাই গুলশান ও শোলাকিয়া  সংঘটিত নৃশংস সন্ত্রাসী ঘটনার প্রেক্ষিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মজ্ঞুরী কমিশন ও বেসরকারী বিশ্ববিদ্যালয় সমিতির উদ্বোগে  পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী সারাদেশের ন্যায় নর্দান ইউনিভার্সিটি খুলনা ক্যাম্পাসে জঙ্গী বিরোধী মানব বন্ধন ও শপথ পাঠ বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্য়ন্ত খুলনা মহানগরীর শিববাড়ী  মোড়ে   কর্মসূচী পালন করা হয়।
মানব বন্ধনে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি  অব বিজনেজ এন্ড টেকনোলজির রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত)  প্রফেসর মোঃ ইব্রাহিম, ডেপুটি রেজিস্ট্রার প্রফেসর মোঃ ইমদাদুল হক , সহকারী প্রক্টর মোঃ রবিউল ইসলাম, সহকারী অধ্যাপক মনিরুল ইসলাম,  সহকারী অধ্যাপক আশিক উদ্দিন মোঃ মারুফ, সহকারী অধ্যাপক রাজিব হাসনাত শাকিল,সহকারী পরিচালক মোঃ তোফাজ্জল হোসেন খান ,সহকারী পরিচালক মোঃ মাহমুদ হাসান, সিনিয়ার প্রভাষক মির্জা আরিফুর রহমান,প্রিন্সিপাল  অফিসার কাজী হুমায়ুন কবির ও সিনিয়ার পিআর ও  জোবায়ের মোস্তাফিজ সহ  ইউনিভার্সিটির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।এ ছাড়া ইউনিভার্সিটির   ছাত্র ছাত্রী সহ  নগরীর বিভিন্ন  পেশার লেকজন সহ প্রায় একহাজার  মানুষ মানব বন্ধন ও শপথ পাঠে অংশ গ্রহণ করেন।
সে সময় নর্দান ইউনিভার্সিটি  অব বিজনেজ এন্ড টেকনোলজির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বলেন গত ১লা জুলাই গুলশানে ও শোলাকিয়া সংঘটিত নৃশংস সন্ত্রাসী হামলায় আমরা গভীর ভাবে শোকাহত ও মর্মাহত।  আমরা এ হামলার তীব্র  নিন্দা জানাই।  তিনি এ হামলা প্রতিরোধ করতে যুব সমাজকে সোচ্চার হবার আহবান জানান । বাংলার মাটিতে কোন সন্ত্রাস ও জঙ্গীবাদের  স্থান হবে না। এ  লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের সচেতন হওয়া ও জঙ্গীবিরোধী সমাজ বিনির্মানের আহবান জানান।
এনউবির ডেপুটি রেজিস্ট্রার বলেন যারা এ হামলা চালিয়েছে তারা মানবতার শত্র“ তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে  সকলকে আহবান জানান।
সে সময় সহকারী প্রক্টর মোঃ রবিউল ইসলাম ছাত্র-ছাত্রীদের জঙ্গী বিরোধী শপথ বাক্য পাঠ করান।

প্রেস বিজ্ঞপ্তি