সুস্থ যৌন জীবনের জন্য যে ৫টি খাবার কার্যকরী


429 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুস্থ যৌন জীবনের জন্য যে ৫টি খাবার কার্যকরী
জানুয়ারি ২৯, ২০১৬ ফটো গ্যালারি স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
সুস্থ যৌন সম্পর্কের উপর অনেকাংশেই দাম্পত্য সুখ নির্ভর করে এমনটা বিশেষজ্ঞরা বলে থাকেন। দাম্পত্য জীবনের বোঝাপড়াটাও নাকি যৌন সম্পর্কের সঙ্গেই সম্পর্কিত। বর্তমানে নগর জীবনে মানুষ প্রতিনিয়ত নানারকম সমস্যা আর চাপের মধ্য দিয়ে দিন কাটায় যার প্রভাব তাদের যৌন জীবনেও পড়ে থাকে। মনোচিকিৎসকরা যৌন সমস্যায় ব্যায়াম, ধ্যান আর খাদ্যাভ্যাসের উপর জোর দিতে বলেন। জেনে নিন এমন ৫টি খাবারের কথা যা আপনার যৌন জীবনকে সুস্থতা দিতে পারে।

স্ট্রবেরি: দেশেই এখন চাষ হচ্ছে স্ট্রবেরি। হাতের নাগালেই পাওয়া যায় এই ফল। সুস্থ স্বাভাবিক যৌন জীবনের জন্য বেশ উপকারী সুস্বাদু স্ট্রবেরি। আপনার খাদ্যতালিকায় রাখুন ফলটি।

রসুন: নারী এবং পুরুষ নির্বিশেষে যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়িয়ে তোলে রসুন। প্রাকৃতিকভাবে যৌন শক্তি বৃদ্ধি করতে চাইলে রসুনের বিকল্প খুঁজে পাওয়া মুশকিল। এছাড়া যৌনমিলনের অসাবধানতাবশত রোগ ট্রিকোমোনিয়াসিসের হাত থেকে রক্ষা করে রসুন।

পালংশাক: যৌন উত্তেজনা এবং প্রজনন ক্ষমতা বাড়াতে কার্যকরী ভূমিকা রাখে পালং শাক। নিয়মিত পালং শাক খেতে পারেন। দাম্পত্য সম্পর্ক হয়ে উঠতে পারে আরো ভালোবাসাময়।

চকলেট: চকলেট খেতে ভালোবাসে এমন মানুষের সংখ্যা কম নয়। চকলেটকে ফোরপ্লে’র সঙ্গে তুলনা করা হয়। চকলেট শরীরে অনেক বেশি এনডরফিন তৈরি করে যা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের উপরে কাজ করে যৌন উত্তেজনা বৃদ্ধি করে।

তরমুজ: তরমুজকে বলা হয় প্রাকৃতিক ভায়াগ্রা। তরমুজে রয়েছে প্রচুর পরিমানে অ্যামাইনো অ্যাসিড যা রক্তবাহিকা প্রসারিত করে যৌনাঙ্গে রক্তের প্রবাহ বাড়াতে সাহায্য করে।