সেভিয়ার বিপক্ষে ড্র করেও শেষ আটে রিয়াল


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সেভিয়ার বিপক্ষে ড্র করেও শেষ আটে রিয়াল
জানুয়ারি ১৩, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলতে থাকা সেভিয়ার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ড্র করেছে রিয়াল মাদ্রিদ। আর সেভিয়ার মাঠে ৩-৩ গোলে ড্র করেও কোপা দেল রের শেষ আট নিশ্চিত করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। পাশাপাশি স্প্যানিশ ফুটবলে টানা অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়েছে তারা।

তবে এই ম্যাচটি ৩-৩ গোলে ড্র হলেও দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে জিতেছে রিয়াল। প্রথম পর্বে ৩-০ গোলে জিতেছিল তারা। রিয়াল এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকলো।

গত মৌসুমে টানা ৩৯ ম্যাচ জিতে আগের রেকর্ডটি গড়েছিল বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে সেভিয়াকে হারিয়ে তাদের ছাড়িয়ে গেল রিয়াল।

শেষ আটে উঠতে গ্যারেথ বেল, ক্রিস্তিয়ানো রোনালদো ও লুকা মদ্রিচ, করিম বেনজেমাকে ছাড়াই খেলতে নামা রিয়ালের বিপক্ষে চার গোলের ব্যবধানে জিততে হতো সেভিয়ার। এই সমীকরণে শুরুটা ভালোই হয়েছিল। দশম মিনিটে প্রতিপক্ষের ভুলে এগিয়ে যায় তারা। বাঁ-দিক থেকে স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়ার ক্রস হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো।

দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কো আসেনসিওর একক নৈপুণ্যে সমতায় ফেরে রিয়াল। পাঁচ মিনিট পর মন্টেনেগ্রোর ফরোয়ার্ড স্তেভান ইয়োভেতিচের গোলে ফের এগিয়ে যায় সেভিয়া। ৭৭তম মিনিটে স্পেনের মিডফল্ডার ইবোরা গোল করলে এগিয়ে যায় স্বাগতিকরা।

৮৩তম মিনিটে ব্রাজিলের কাসেমিরো সেভিয়ার ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। তা থেকে ব্যবধান কমান রামোস। আর যোগ করা সময়ে বদলি হিসেবে নামা বেনজেমার গোলে হার এড়ায় ইউরোপ চ্যাম্পিয়নরা।