সৌদি যুবরাজ দারুণ কাজ করছেন : ট্রাম্প


81 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সৌদি যুবরাজ দারুণ কাজ করছেন : ট্রাম্প
জুন ২৯, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ‘দারুণ কাজ করছেন’ মন্তব্য করে তার ভূয়সী প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

জাপানে জি-২০ সম্মেলনের ফাঁকে শনিবার সৌদি যুবরাজের সঙ্গে কথা হয় ট্রাম্পের। এ সময় সৌদি আরবের ক্ষমতাধর যুবরাজকে ‘নিজের বন্ধু’ উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আপনি দারুণ কাজ করছেন।’ খবর এএফপির

গত বছর ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে সৌদি সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার ঘটনার পর আন্তর্জাতিক চাপের মুখে পড়েন যুবরাজ মোহাম্মদ। এর মাঝেই তাকে প্রশংসায় ভাসালেন ট্রাম্প।

অবশ্য খাসোগি হত্যায় যুবরাজকে জড়িয়ে যেসব বক্তব্য আসছে তার সবই প্রত্যাখান করেছে সৌদি কর্তৃপক্ষ। জামাল খাসোগিকে কনস্যুলেটের ভেতরে হত্যার পর লাশ টুকরো টুকরো করা হয়। এ ঘটনাকে একটি ‘দুর্বৃত্তমূলক কাজ’ হিসেবে আখ্যায়িত করেছে সৌদি কর্তৃপক্ষ।

যদিও জাতিসংঘের এক বিশেষজ্ঞের প্রতিবেদনে বলা হয়েছে, খাসোগিকে হত্যার পেছনে সৌদি আরবের হাত রয়েছে। যুবরাজ মোহাম্মদ এ হত্যার ব্যাপারে অবশ্যই অবগত ছিলেন।

যুবরাজ মোহাম্মদের সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের সাক্ষাতের পর হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, তারা অন্যান্য বিষয়ের পাশাপাশি মানবাধিকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলেছেন। তবে তাদের আলাপচারিতার বিস্তারিত জানানো হয়নি।