সৌম্যর ঝড়ের পরও বড় হার


153 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সৌম্যর ঝড়ের পরও বড় হার
মার্চ ৩০, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

হারিয়ে যেতে বসা বাঁ-হাতি ব্যাটসম্যান সৌম্য সরকার রানে ফিরেছেন। কিউইদের বিপক্ষে নেপিয়ারে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে দেখিয়েছেন ঝড়। জাগিয়েছেন জয়ের আশা। তবে সৌম্য রানে ফিরলেও জয়ে ফিরতে পারেনি বাংলাদেশ। বরং হেরেছে ২৮ রানের ব্যবধানে।

মঙ্গলবার ম্যাকলিন পার্কে টস হেরে ব্যাট করে ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান রান তোলে নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে আর ব্যাটে নামানো হয়নি স্বাগতিকদের। বরং বৃষ্টি আইনে ১৬ ওভারে বাংলাদেশকে দেওয়া হয় ১৭১ রানের লক্ষ্য। এখানেও হয়েছে নাটক। শুরুতে লক্ষ্যটা ১৪৮ দেওয়া হলেও ১.৩ ওভার পরে খেলা থামিয়ে তা ১৭০ করা হয়।

জবাব দিতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ৬ রান করে ফিরে যান ওপেনার লিটন দাস। এরপর নাঈম-সৌম্য দারুণ জুটি গড়েন। তারা যোগ করেন ৮১ রান। এর মধ্যে ২৭ বলে ৫১ রানের দারুণ ইনিংস খেলে সাজঘরে ফেরেন সৌম্য। ১০.১ ওভারে দলের রান ৯৪ করে জয়ের আশা জোরালো করেন।

কিন্তু পরের পথটা পাড়ি দিতে পারেননি মাহমুদুল্লাহ-আফিফরা। শেষ পর্যন্ত থামে ৭ উইকেটে ১৪২ রান তুলে। দলের হয়ে মাহমুদুল্লাহ ১২ বলে ২১ রান করেন। নাঈমের ব্যাট থেকে আসে ৩৫ বলে চারটি চারে ৩৮ রান। তার ব্যাটটা একটু চওড়া হলে ম্যাচের ফল ভিন্ন হতে পারতো। তিনি অবশ্য শট খেলার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

এর আগে কিউইদের হয়ে গ্লেন ফিলিপস ৩১ বলে ৫৮ রানের দারুণ ইনিংস খেলেন। তার সঙ্গে ব্যাট করে ডারলি মিশেল খেলেন ১৬ বলে ৩৪ রানের ইনিংস। শুরুতে ক্যাচ পড়ে জীবন পাওয়া ফিন অ্যালন ১৭ রান করে আউট হন। এছাড়া গাপটিল করেন ২১ রান।

বাংলাদেশের হয়ে বল হাতে ৪ ওভারে ৪৫ রান দিয়ে ২ উইকেট নেন শেখ মাহেদি। এছাড়া সাইফউদ্দিন, তাসকিন এবং শরিফুল একটি করে উইকেট নেন। শরিফুল ৩ ওভারে দেন ১৬ রান। নাসুম আহমেদ উইকেট না পেলেও ৪ ওভারে খরচা করেন ২৫ রান। কিউইদের হয়ে টিম সাউদি, হামিশ ব্যানেট এবং অ্যাডাম মিলনে দুটি করে উইকেট নিয়েছেন।