সৌম্য-সাইফদের স্বর্ণ জয়ের মিশন শুরু


301 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সৌম্য-সাইফদের স্বর্ণ জয়ের মিশন শুরু
ডিসেম্বর ৪, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সাউথ এশিয়ান গেমসের (এসএ) ১৩তম আসর শুরু হয়েছে এরই মধ্যে। পাহাড়ের কোল ঘেঁষে তৈরি ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট গ্রাউন্ড। স্টেডিয়ামে ঢুকতেই চোখ জুড়িয়ে যাবে। দু’পাশে সবুজের সমারোহ। কিন্তু বাইরের সঙ্গে মাঠের ভেতরের পরিবেশটা ভিন্ন। নেই কোনো গ্যালারি। অনুশীলন করার মতো সুন্দর জায়গাও নেই। আর এখানেই মঙ্গলবার থেকে শুরু হয়েছে এসএ গেমসের ক্রিকেটের লড়াই। যে ইভেন্টে ২০১০ সালে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ।

স্বর্ণ পদক ধরে রাখার মিশন আজ শুরু হচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। টি২০ ক্রিকেটের ফরম্যাটে বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টায় মালদ্বীপের মুখোমুখি হবেন মোহাম্মদ সাইফ হাসান, সৌম্য সরকাররা।

সম্প্রতি ইমার্জিং এশিয়া কাপে রানার্সআপ হয়েছিলেন যুবারা। সেই দলের বেশিরভাগ খেলোয়াড়ই আছেন সাউথ এশিয়ান গেমসের দলে। ক্রিকেটের কোনো ম্যাচে কখনোই মালদ্বীপের বিপক্ষে না খেলা জুনিয়র টাইগাররা বেশ আত্মবিশ্বাসী। গত দু’দিন ত্রিভুবনের ইউনিভার্সিটি ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন করেছেন আফিফ হোসেনরা।

এসএ গেমসে বাংলাদেশ ক্রিকেট দলের নেতৃত্বে থাকছেন নাজমুল হোসেন শান্ত। এর আগে সর্বশেষ ইমার্জিং এশিয়া কাপেও বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন এই ওপেনার। ওই দলের প্রায় সবাই এসএ গেমসের দলে আছেন। দলের ম্যানেজার হিসেবে যাচ্ছেন জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

ঘোষিত দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন সাইফ হাসান ও মানিক খান। দুজনেই টেস্ট দলে ছিলেন। চোটে পড়ায় বাদ পড়েছেন স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। দলে ২৩ বছরে বেশি বয়সী ৩ জন খেলোয়াড় দলে রাখার সুযোগ থাকায় দলে থাকছেন সৌম্য সরকার। লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের শীর্ষ দুই দল খেলবে ৯ ডিসেম্বরের ফাইনালে।

বাংলাদেশ ছাড়াও এবারের আসরে ক্রিকেটে অংশ নিচ্ছে ভুটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। অংশ নেবে না ভারত ও পাকিস্তান। মূলত অনূর্ধ্ব-২৩ দল অংশ নেয় এই প্রতিযোগিতায়। তবে এর বাইরে তিনজনকে নেওয়ার সুযোগ থাকে।

এসএ গেমসের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, ইয়াসির আলী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, মানিক খান ও মেহেদী হাসান।